বিজ্ঞাপন

আবরার হত্যা: মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সেতুর খালাস চেয়ে আপিল

January 19, 2022 | 5:50 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ রাব্বীকে পিটিয়ে হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি এস এম মাহমুদ সেতু খালাস চেয়ে আপিল করেছেন।

বিজ্ঞাপন

বুধবার (১৯ জানুয়ারি) আসামি সেতুর খালাস চেয়ে তার আইনজীবী জামিউল হক ফয়সাল হাইকোর্টে আপিল আবেদন করেন।

আপিল আবেদনের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে আইনজীবী জামিউল হক ফয়সাল বলেন, বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি এস এম মাহমুদ সেতুর পক্ষে তার খালাস চেয়ে আপিল আবেদন করেছি। এখন কোর্টের পরবর্তী প্রক্রিয়া শেষে মামলাটি শুনানির জন্য কার্যতালিকায় আসবে।

এর আগে গত ৬ জানুয়ারি এ মামলার ডেথ রেফারেন্স হাইকোর্টে এসে পৌঁছায়। ফৌজদারি কার্যবিধি অনুসারে বিচারিক আদালতে মৃত্যুদণ্ড‍ দেওয়া হলে তা অনুমোদনের জন্য মামলার যাবতীয় কার্যক্রম উচ্চ আদালতে পাঠাতে হয়।

বিজ্ঞাপন

এ ছাড়া এ মামলার রায়ের বিরুদ্ধে আসামিরা উচ্চ আদালতে আপিল করতে পারবেন।

গত ৮ ডিসেম্বর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় ২০ জনের মৃত্যুদণ্ড ও ৫ জনের যাবজ্জীবনের আদেশ দেন আদালত।

ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান ওই রায় দেন।

বিজ্ঞাপন

২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েটের শের-ই-বাংলা হলে ফাহাদ রাব্বীকে পিটিয়ে হত্যা করা হয়। দণ্ডপ্রাপ্তরা বুয়েটেরই শিক্ষার্থী।

এ ঘটনার পরের দিন ৭ অক্টোবর ১৯ জনকে আসামি করে রাজধানীর চকবাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের বাবা বরকত উল্লাহ। মামলায় ২০ জনের মৃত্যুদণ্ড ও ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড হয়।

সারাবাংলা/কেআইএফ/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন