বিজ্ঞাপন

আগুন নয়, ধোঁয়া দেখে আতঙ্ক ঢাকা মেডিকেলে

January 19, 2022 | 6:21 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নতুন ১০ তলা ভবনে আগুন লাগার খবর পাওয়া গেলেও জানা গেছে, মূলত বৈদ্যুতিক একটি দুর্ঘটনা থেকে ধোঁয়া বের হলে তা নিয়েই মূলত আগুন আতঙ্ক ছড়িয়ে পড়ে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১৯ জানুয়ারি) বিকেল ৫টা ৫৫ মিনিটে ঢামেক হাসপাতালের নতুন ওই ভবনে আগুন লাগে বলে খবর পাওয়া যায়। জানা যায়, ভবনের ১০৯ নম্বর কেবিনে আগুনের সূত্রপাত। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিটও ঘটনাস্থলেও চলে যায়।

তবে শেষ পর্যন্ত ফায়ার সার্ভিসের কর্মীরা সেখানে গিয়ে আগুন পাননি। ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, হাসপাতালের ১০৯ নম্বর কেবিনে টিউবলাইটের একটি স্টার্টার গরম হয়ে ধোঁয়া বের হয়। সেই ধোঁয়া দেখেই আগুন আতঙ্কে আট তলায় ভর্তি রোগীরা চিৎকার করতে থাকেন। সেখানে অবস্থানরত স্বজনরা রোগীদের নিয়ে বের হওয়ার চেষ্টা করেন।

১০৯ নম্বর কেবিনে ভর্তি রোগী ইরা বেগমের (৫৬) স্বামী আব্দুল খালেক সারাবাংলাকে জানান, সন্ধ্যার দিকে কেবিনের ভেতরে টিউবলাইটের স্টার্টার স্পার্ক করে। তা থেকে ধোঁয়া বের হতে দেখে কর্তৃপক্ষকে খবর দেই। পরে হাসপাতালের ইলেকট্রিশিয়ানরা এসে সেটা ঠিক করেন।

বিজ্ঞাপন

ফায়ার সার্ভিসের ঢাকা সদর জোন-১-এর উপসহকারী পরিচালক মো. বজলুর রশীদ জানান, সন্ধ্যা ৬টার দিকে খবর পাই ঢাকা মেডিকেলে আগুন লেগেছে। এমন সংবাদের ভিত্তিতে চার ইউনিটসহ হাসপাতালে গিয়ে কোনো আগুন দেখতে পাইনি।

তিনি আরও জানান, হাসপাতালের নতুন ভবনের একটি কেবিনে শর্ট সার্কিট থেকে টিউবলাইট স্পার্ক করে। এসময় ধোঁয়াও বের হতে থাকে। এতে রোগী ও রোগীর স্বজনরা আতঙ্কিত হয়ে হুড়োহুড়ি করেন। তাদের শান্ত করা হয়েছে। এখন কোনো সমস্যা নেই।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এসবি/এসএসআর/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন