বিজ্ঞাপন

কাল থেকে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী জাতীয় নৃত্য উৎসব

January 19, 2022 | 7:44 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষ্যে নানা আয়োজনের পাশাপাশি বাংলাদেশ শিল্পকলা একাডেমি ডান্স এগেইনস্ট করোনা শীর্ষক কর্মসূচীর আওতায় শুরু হচ্ছে ৩ দিনব্যাপী জাতীয় নৃত্য উৎসব। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) থেকে শনিবার (২২ জানুয়ারি) পর্যন্ত প্রতিদিন বিকেল ৪টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে অনুষ্ঠিত হবে এই উৎসব। নতুন নৃত্য প্রযোজনা নিয়ে এতে অংশ নিচ্ছে দেশের ৭৫টি নৃত্য সংগঠন।

বিজ্ঞাপন

এই উৎসব উপলক্ষে আজ বুধবার (১৯ জানুয়ারি) দুপুর ১২টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালার সেমিনার কক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে উৎসবের বিস্তারিত তুলে ধরেন একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। উপস্থিত ছিলেন একাডেমির সচিব মো. আছাদুজ্জামানসহ বিভিন্ন বিভাগের উপপরিচালক ও অন্যান্য কর্মকর্তারা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০ জানুয়ারি (বৃহস্পতিবার) বিকেল ৪টায় উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি এবং বিশেষ অতিথি বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মিনু হক।

বিজ্ঞাপন
কাল থেকে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী জাতীয় নৃত্য উৎসব
সংবাদ সম্মেলনে উৎসবের বিস্তারিত তুলে ধরেন একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী
বিজ্ঞাপন

উল্লেখ্য, সারাদেশ থেকে ৭৫টি মৌলিক নতুন নৃত্য সৃজনের উদ্দেশ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমি দীর্ঘদিন যাবৎ কাজ করে আসছে। যেখানে দেশের প্রথিতযশা নৃত্য পরিচালকসহ নবীন নৃত্য পরিচালকদেরও কাজ করার সুযোগ সৃষ্টি করা হয়েছে। ৩ দিনব্যাপী এই আয়োজনে ৭৫ টি দলে ১০ জন করে নৃত্যশিল্পী কাজ করার সুযোগ পেয়েছে। আবার কোন কোন দলে ২০/৩০ জন নৃত্যশিল্পীও অংশগ্রহণ করেছে। এতে করে ৭৫ জন নৃত্য পরিচালকসহ দেশের প্রায় এক হাজার নৃত্যশিল্পীকে বাংলাদেশ শিল্পকলা একাডেমি পৃষ্ঠোপষোকতা করতে সক্ষম হয়েছে। বাংলাদেশে এতোগুলো মৌলিক নৃত্য নিয়ে এটিই প্রথম উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন