বিজ্ঞাপন

চট্টগ্রাম শিল্পকলায় বৃহস্পতিবার ওটিডিএমসি’র ‘হাজার বছর ধরে’

January 19, 2022 | 11:58 pm

সারাবাংলা ডেস্ক

মুজিবশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ‘ড্যান্স এগেইনস্ট করোনা’ কর্মসূচির আওতায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে নৃত্যালেখ্য ‘হাজার বছর ধরে’ মঞ্চায়ন করবে ওড়িশি অ্যান্ড টেগোর ড্যান্স মুভমেন্ট সেন্টার (ওটিডিএমসি), চট্টগ্রাম।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় জেলা শিল্পকলা একাডেমি, চট্টগ্রামে এই নৃত্যালেখ্যটি মঞ্চায়ন করা হবে।

নৃত্যালেখ্যটি রচনা করেছেন নাট্যব্যক্তিত্ব ও নাট্যকার অধ্যাপক সনজীব বড়ুয়া। এর নৃত্য ভাবনা নির্মাণ করেছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নৃত্যশিল্পী প্রমা অবন্তী। পরিবেশনাটির আলোক পরিকল্পনায় রয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক নাট্যব্যক্তিত্ব অসীম দাশ। অন্যদিকে মঞ্চ সজ্জা পরিকল্পনা ও সেট নির্মাণ করেছেন নাট্যকার ও নাট্যব্যক্তিত্ব অধ্যাপক ড. কুন্তল বড়ুয়া।

বিজ্ঞাপন

নৃত্যালেখ্যটিতে মৌলিক গানে কণ্ঠ দিয়েছেন শ্রেয়সী রায় ও দীপ্র দুর্জয় বড়ুয়া। আবৃত্তি করেছেন  ফারুক তাহের ও, মিলি চৌধুরী। ধারাভাষ্য দিয়েছেন নাট্যকার দুলাল দাশগুপ্ত ও অভ্র বড়ুয়া।

ওটিডিএমসি’র এই পরিবেশনায় অংশ নিয়েছেন নৃত্যশিল্পী তূষি ভট্টাচার্য, নিবিড় দাশগুপ্তা, ময়ূখ সরকার, মৈত্রী চক্রবর্তী তূর্ণি, অর্জিতা সেন চৌধুরী, দিয়া দাশগুপ্তা, তাহিয়া তানভীন দিহান, দীপা দাশ, রাইমা মল্লিক, বৈশাখী বড়ুয়া, শ্রাবণী ধর, ইউশা জাহান, মুরাদ, ইফতি, অনিমেশ, রুবেল, পারভেজ, সৌহার্দ্য ও অভ্র বড়ুয়া, সমৃদ্ধি, দীহার, রাজশ্রী, স্বস্তিকা ও প্রমা অবন্তী।

স্বাস্থ্যবিধি মেনে ব্যতিক্রমধর্মী প্রযোজনাটি উপভোগ করতে সবাইকে সাদর আমন্ত্রণ জানিয়েছে ওটিডিএমসি।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন