বিজ্ঞাপন

ভারত অনূর্ধ্ব-১৯ দলের পাঁচজন করোনা আক্রান্ত

January 20, 2022 | 1:08 pm

স্পোর্টস ডেস্ক

বুধবার (১৯ জানুয়ারি) আয়ারল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে ১৭৪ রানের ব্যবধানে উড়িয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ভারত অনূর্ধ্ব-১৯ দল। আইরিশদের হারানো ভারত দলের পাঁচজন ক্রিকেটারই ছিল করোনাভাইরাসে আক্রান্ত।

বিজ্ঞাপন

আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগেই ভারতীয় দলের করোনা পরীক্ষার ফলাফল আসে। সেখানেই দেখা মেলে পাঁচজনের করোনা পজিটিভ। এতেই একাদশ সাজাতে ঘাম ছুটে যায় দলটির। আক্রান্তের তালিকায় ছিল দলটির অধিনায়ক ও সহ–অধিনায়ক।

এর আগে করোনাভাইরাসের বিধিনিষেধের কারণেই যুবা বিশ্বকাপ থেকে নিজেদের সরিয়ে নিয়েছে নিউজিল্যান্ড। আর অন্য দলগুলো অতিরিক্ত খেলোয়াড় নিয়ে বিশ্বকাপে অংশগ্রহণ করতে এসেছে। এবার একটি দল সর্বোচ্চচ ১৭ জন পর্যন্ত খেলোয়াড় নেওয়ার সুযোগ পেয়েছে।

আর এমন বড় স্কোয়াড নির্বাচনের গুরুত্ব গতকাল ভারতের জন্য মঙ্গলজনকই হয়েছে। আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগে দলটির অধিনায়ক যশ ধুল, সহ-অধিনায়ক এস কে রশীদসহ পাঁচজনের কোভিড-১৯ পজিটিভ হওয়ার খবর এসেছে। পাঁচজনকেই আইসোলেশনে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

দলের তিন ও চারে নামা দুই ব্যাটসম্যানের বিকল্প তড়িঘড়ি করে বের করেছে ভারত। পরিবর্তিত সে দলই আয়ারল্যান্ডের বিপক্ষে ৫ উইকেটে ৩০৭ রান তুলেছে। দুই ওপেনার অংক্রিশ রঘুবংশী ও হারনুর সিং যথাক্রমে ৭৯ ও ৮৮ রান করেছেন। পাঁচে নেমে পেসার রাজবর্ধন হাঙ্গারগেকার ১৭ বলে ৩৯ রান করেছিলেন।

জবাবে ৬৬ রানে ৬ উইকেট হারানো আয়ারল্যান্ড থেমেছে ১৩৩ রানে। কোয়ার্টার ফাইনালে চলে যাওয়া ভারতের গ্রুপ পর্ব শেষ ম্যাচ উগান্ডার বিপক্ষে। ২৬ জানুয়ারি শুরু হবে সুপার লিগের কোয়ার্টার ফাইনাল। দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের সেরে ওঠার জন্য তাই কিছুটা সময় পাচ্ছে ভারত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন