বিজ্ঞাপন

জানুয়ারিতেই দেম্বেলেকে নতুন ক্লাব খুঁজতে বলল বার্সা

January 20, 2022 | 5:23 pm

স্পোর্টস ডেস্ক

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) কোপা দেল রে'র শেষ ষোলর লড়াইয়ে অ্যাথলেটিক ক্লাব বিলবাওয়ের মুখোমুখি হবে বার্সেলোনা। গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে দলের অন্যতম সেরা খেলোয়াড় ওসমান দেম্বেলেকে স্কোয়াডেই রাখেননি বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ। কেন তাকে স্কোয়াডে রাখা হয়নি এমন প্রশ্নের জবাবে জাভি ইঙ্গিত দেন দেম্বেলে জানুয়ারিতেই ক্লাব ছাড়তে পারেন। এরপর কাতালান ক্লাবটির স্পোর্টিং ডিরেক্টর ম্যাথিউ আলকেনি পরিস্কার জানিয়ে দিলেন, জানুয়ারির ৩১ তারিখের মধ্যেই দেম্বেলেকে নতুন ক্লাব খুঁজে নিতে হবে না হলে তাকে খেলানোই হবে না।

বিজ্ঞাপন

বরুশিয়া ডর্টমুন্ড থেকে ২০১৭ সালে বার্সেলোনার ইতিহাসে রেকর্ড পরিমাণ অর্থের বিনিময়ে ওসমান দেম্বেলেকে দলে ভেড়ানো হয়। তবে এরপর থেকে ইনজুরি কিছুতেই পিছু ছাড়েনি তার। নিজের প্রতিভা অনুযায়ী পারফরম্যান্স দেওয়া তো দূরের কথা, একটা সম্পূর্ণ মৌসুমই ঠিকভাবে কাটাতে পারেননি তিনি। এভাবেই বার্সার সঙ্গে চুক্তির শেষ বছরে পৌঁছে গেছেন দেম্বেলে। ২০২২ সালের জুনে ক্লাবের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে দেম্বেলের কিন্তু তারপরেও নতুন চুক্তির ব্যাপারে একমতে পৌঁছাতে পারেনি দুই পক্ষ।

বার্সেলোনার পক্ষ থেকে বিভিন্ন সময়ে নতুন চুক্তির প্রস্তাব দেওয়া হলেও তা প্রত্যাখ্যান করে আসছেন দেম্বেলে। তবে এবার আর দেম্বেলেকে প্রশ্রয় দিচ্ছে না বার্সা। ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর ম্যাথিউ আলকেনি বলেন, 'আমরা গত জুলাইয়ের শেষ থেকে দেম্বেলের এজেন্টের সঙ্গে আলোচনা শুরু করেছি তার চুক্তি নবায়নের ব্যাপারে। কিন্তু ছয়-সাত মাস পেরিয়ে গেলেও এখন পর্যন্ত একমতে পৌঁছাতে পারিনি। এই সময়ের আমরা কয়েক দফায় প্রস্তাব দিলেও তার এজেন্ট নানাভাবে তা প্রত্যাখ্যান করে এসেছেন।'

বিজ্ঞাপন

কয়েক দফায় বার্সেলোনার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন দেম্বেলে। আর স্প্যানিশ দৈনিকগুলোতে খবরও এসেছে বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি স্বাক্ষরের জন্য আকাশছোঁয়া বেতন চাইছেন দেম্বেলে আর সেই সঙ্গে চুক্তি স্বাক্ষরের বোনাসও চেয়েছেন এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড। কিন্তু বার্সেলোনা দেম্বেলের এমন চাওয়ায় পূরণে ইচ্ছুক না হওয়ায় একমতে পৌঁছাতে পারছে না দুই পক্ষ।

'আমরা তার সঙ্গে চুক্তি নবায়নের জন্য বেশ কয়েকবার প্রস্তাব দিয়েছি কিন্তু নানান উপায়ে দেম্বেলের এজেন্ট সেসব প্রত্যাখ্যান করে দেয়। এখন আমরা তাকে এবং তার এজেন্টকে জানিয়ে দিয়েছি তাকে অবশ্যই ৩১ জানুয়ারির মধ্যে নতুন ক্লাব খুঁজে নিতে হবে।'—যোগ করেন বার্সেলোনার স্পোর্টিং ডিরেক্টর ম্যাথিউ আলকেনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন