বিজ্ঞাপন

৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল কলেজ বন্ধ

January 21, 2022 | 11:44 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে আগামী দুই সপ্তাহের জন্য সব ধরনের স্কুল-কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এই সিদ্ধান্ত অনুযায়ী আজ ২১ জানুয়ারি থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ থাকবে।

বিজ্ঞাপন

শুক্রবার (২১ জানুয়ারি) সকালে স্বাস্থ্য অধিদফতরের সম্মেলন কক্ষে দেশে কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতি বিষয়ক জরুরি ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান। এ ব্যাপারে শিগগিরই প্রজ্ঞাপন জারি করা হবে বলেও জানিয়েছেন মন্ত্রী।

ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী আরও জানান, ভ্যাকসিন সনদ ও কোভিড টেস্ট রিপোর্ট ছাড়া কোনো সামাজিক অনুষ্ঠান আয়োজন করা যাবে না। ১০০ জনের বেশি মানুষ কোনো সামাজিক, রাজনৈতিক বা ধর্মীয় অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না।

বিজ্ঞাপন

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘দেশে করোনাভাইরাসের সংক্রমণ যেভাবে বাড়ছে তা আশঙ্কাজনক। স্বাস্থ্যবিধি না মানার কারণে এমনটা হয়েছে। ইতিমধ্যেই ঢাকার হাসপাতালগুলোর বেড এক তৃতীয়াংশ পূরণ হয়ে গেছে। আর তাই প্রধানমন্ত্রীর অনুমোদনক্রমে আগামী ২ সপ্তাহ স্কুল, কলেজ বন্ধ রাখা হবে।’ বিশ্ববিদ্যালয়গুলো নিজ নিজ ক্ষেত্রে অনুরূপভাবে সিদ্ধান্ত নেবে বলেও জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

তিনি আরও বলেন, স্কুল-কলেজের শিক্ষার্থীদের সংক্রমণের হার বেড়ে গেছে। তারা চিকিৎসকের শরণাপন্ন হচ্ছে। এই মুহূর্তে সংক্রমণ নিয়ন্ত্রণ জরুরি। আমরা প্রধানমন্ত্রীর অনুমতি সাপেক্ষে শিক্ষাপ্রতিষ্ঠান দুই সপ্তাহ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।

বিজ্ঞাপন

আরও পড়ুন

সারাবাংলা/এসবি/আইই

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন