বিজ্ঞাপন

চট্টগ্রামকে ১২৫ রানে আটকে রাখল সাকিবের বরিশাল

January 21, 2022 | 3:03 pm

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসর মাঠে গড়াল শুক্রবার (২১ জানুয়ারি) চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং ফরচুন বরিশালের মধ্যকার ম্যাচ দিয়ে। এবারের আসরের উদ্বোধনী ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। প্রথমে ব্যাট করতে নেমে বেনি হাওয়েলের ঝড়ো ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে চট্টগ্রাম তুলতে পারে ১২৫ রান।

বিজ্ঞাপন

সাকিব আল হাসানের টস জিতে ফিল্ডিং নেওয়ার সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ হয় প্রথম ওভারেই। নাইম হাসানের করা প্রথম ওভারের তৃতীয় বলেই কেননার লুইস নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন। দলীয় ৬ রানে প্রথম উইকেটের পতন হয় চট্টগ্রামের। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে চট্টলার দলটি।

এদিকে বরিশালের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে রানের চাকাও সচল রাখতে পারেনি চট্টগ্রাম। তিনে ব্যাট করতে আসা আফিফ হোসেন ৬ বলে ৬, সাব্বির রহমান ৮ বলে দুই চারে ৮ রান করে ফেরেন দলীয় ৩৩ রানে। এরপর উইল জ্যাকস ২০ বলে ১৬ রান করে লিন্টটের বলে এলবি হলে দলীয় ৪২ রানে চার উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে চট্টগ্রাম।

বিজ্ঞাপন

চ্যালেঞ্জার্সদের বিপদ আরও বাড়ে অধিনায়ক মেহেদি হাসান মিরাজ ২০ বলে ৯ রান করে নাইম হাসানের দ্বিতীয় শিকার হয়ে ফিরলে। এরপর শামিম হোসেন পাটওয়ারি ২৩ বলে ১৪ রান করে ফেরেন দলীয় ৬৩ রানে। রানের ধীর গতির কারণে একটা সময় রানরেট বলছিল স্কোরকার্ডে ১০০ রানও ছুঁতে পারবে না চট্টগ্রাম। কিন্তু শেষ দিকে বেনি হাওয়েলের ২০ বলে ৪১ রানের ঝড়ো ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১২৫ রান তুলতে সক্ষম হয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

ফরচুন বরিশালের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন আলজারি জোসেপ। ৪ ওভারে ৩২ রান দেন এই ক্যারিবিয়ান পেসার। এছাড়া দুটি উইকেট নেন নাইম হাসান। আর একটি করে উইকেট পান সাকিব আল হাসান এবং জেক লিন্টট।

বিজ্ঞাপন

স্কোরকার্ড

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: ২০ ওভার, ১২৫/৮; (লুইস ৬, জ্যাকস ১৬, আফিফ ৬, সাব্বির ৮, মিরাজ ৯, শামিম ১৪, নাইম ১৫, হাওয়েল ৪১, মুকিদুল ৪*, শরিফুল ০*); (নাইম ৪-০-২৫-২, সাকিব ৪-০-৯-১, জোসেপ ৪-০-৩২-৩, লিন্টট ৪-০-১৮-১, ৪-০-৩৯-১)।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন