বিজ্ঞাপন

রাসেলের বিস্ময়কর রান আউট!

January 21, 2022 | 10:15 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

অষ্টম বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএলের) মিনিস্টার গ্রুপ ঢাকা এবং খুলনা টাইগার্সের বিপক্ষে ম্যাচে আন্দ্রে রাসেল যেভাবে রান আউট হলেন এমন আউট ক্রিকেটে অতীতে দেখা গেছে? সম্ভবত না! অমন রান আউটের কথা স্বয়ং রাসেল শুধু নয়, কেউই হয়তো ভাবেনও-নি।

বিজ্ঞাপন

ঢাকার ইনিংসের ১৫তম ওভারের ঘটনা। ১১৭ রানে তৃতীয় উইকেট পড়ে গেলে উইকেট আসেন রাসেল। ক্যারিবিয়ান দানব এসেই ঝড়ের একটা আভাসই দিচ্ছিলেন। দ্বিতীয় বলেই থিসারা পেরেরাকে মিড উইকেটের ওপর দিয়ে আছড়ে ফেললেন গ্যালারীতে। পরের বলটা আলতো করে খেলে সিঙ্গেল নিতে চাইলেন, বিস্ময়কর ঘটনা ঘটল তাতেই।

অবশ্য রান আউটের মতো ঘটনা যে ঘটবে সেটা অন্তত রাসেল স্বপ্নেও ভাবেননি। শর্ট থার্ডম্যান থ্রো করেছিলেন ব্যাটিং প্রান্তে। তাতে বিপদ হলে হতে পারত ক্রিজে থাকা অপর ব্যাটার মাহমুদউল্লাহর। কিন্তু আউট হলেন রাসেল!

খুলনার ফিল্ডার রনি তালুকদার শর্ট থার্ডম্যাচ থেকে থ্রো করেছিলেন মাহমুদউল্লাহ ছুটতে থাকা প্রান্তে। সেসব দেখে অপর প্রান্তে আস্তেধীরেই ফিরছিলেন রাসেল। কিন্তু জোড়ালো থ্রোয়ে বল মাহমুদউল্লাহর প্রান্তের স্ট্যাম্পের এক কোনে লেগে দ্রুত গড়িয়ে আঘাত হানল অপর প্রান্তের স্ট্যাম্পে। রাসেল বিষয়টি যখন বুঝতে পারলেন ততোক্ষণে দেড়ি হয়ে গেছে! তৃতীয় আম্পায়ার দেখালেন রাসেল ক্রিজে পৌঁছার আগেই বল তার প্রান্তের স্ট্যাম্পে আঘাত হেনেছে, আউট!

বিজ্ঞাপন

কোমড়ে হাত দিয়ে কিছুক্ষণ দাঁড়িয়ে থাকলেন ক্যারিবিয়ান দানব। হয়তো বিশ্বাসই হচ্ছিল না! অবশ্য রাসেল বিস্ময়করভাবে ফিরলেও বড় সংগ্রহই গড়েছে ঢাকা। তামিম ইকবালের ফিফটি এবং মোহাম্মদ শেহজাদের ২৭ বলে ৪২ এবং অধিনায়ক মাহমুদউল্লাহর ২০ বলে ৩৯ রানের কল্যাণে ১৮৩ রানের সংগ্রহ গড়েছে ঢাকা।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন