বিজ্ঞাপন

দ্রুত পরীক্ষা নেওয়ার আশ্বাসে নীলক্ষেত ছেড়েছে শিক্ষার্থীরা

January 22, 2022 | 2:42 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: বিনা নোটিশে চলমান পরীক্ষা স্থগিত করার প্রতিবাদে রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করে বিক্ষোভ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত সরকারি কলেজের ডিগ্রি কোর্সের শিক্ষার্থীরা। প্রায় তিনঘণ্টা অবরোধ শেষে ‘দ্রুত পরীক্ষা নেওয়ার আশ্বাস’ পেয়ে নীলক্ষেত ছাড়েন তারা।

বিজ্ঞাপন

শনিবার (২২ জানুয়ারি) সকাল ৯টার দিকে রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, ২০১৮ সালে দ্বিতীয় বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা ২০২২ সালে শেষ হচ্ছে। গত ২১ নভেম্বর পরীক্ষা শুরু হয়ে আজ শেষ হওয়ার কথা থাকলেও বিনা নোটিশে তা স্থগিত করা হয়েছে।

তারা অভিযোগ করেন— সর্বশেষ পরীক্ষাতে অংশ নিতে ইডেন কলেজ কেন্দ্রে উপস্থিত হলে তারা জানতে পারেন পরীক্ষাটি স্থগিত করা হয়েছে।

বিজ্ঞাপন

পরে বেলা ১১টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে নীলক্ষেত মোড়ে আসেন ইডেন মহিলা কলেজের অ্যাকাউন্টিং বিভাগের সহযোগী অধ্যাপক খায়রুল বাশারসহ বেশ কয়েকজন শিক্ষক। তারা বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে অসমাপ্ত পরীক্ষাটি দ্রুত নেওয়া হবে।’

ইডেন মহিলা কলেজের শিক্ষক খায়রুল বাশার সাংবাদিকদের বলেন, ‘পরীক্ষা স্থগিতের বিষয়টি কর্তৃপক্ষের সিদ্ধান্ত। এখানে আমাদের কিছুই করার নেই। তবে আমরা অধ্যক্ষের মাধ্যমে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে দ্রুত পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করব।’

পরে জনভোগান্তি বিবেচনায় অবরোধ তুলে নিতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানানো হলে বেলা সাড়ে ১১টার দিকে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন