বিজ্ঞাপন

বৃষ্টির পূর্বাভাস, কমতে পারে তাপমাত্রা

January 22, 2022 | 5:13 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বইছিল। সেই শৈত্যপ্রবাহ শেষ হতে না হতেই বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। এতে রাতে তাপমাত্রা কিছুটা বাড়লেও কম থাকবে দিনের তাপমাত্রা। পূর্বাভাস বলছে, আগামী ২৪ ঘণ্টা গুড়ি গুড়ি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। যা সোমবার পর্যন্ত থাকতে পারে।

বিজ্ঞাপন

শনিবার (২২ জানুয়ারি) সকালের দিকে ঢাকার আকাশে সূর্যের দেখা মিললেও কয়েক ঘণ্টার মধ্যেই তা বিদায় নেয়।

আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, শুধু রাজধানীতেই নয়, দেশের বেশকিছু জেলায় এমন মেঘাচ্ছন্ন আকাশ বিরাজ করছে। ফলে শৈত্যপ্রবাহ কেটে গেলেও বেড়েছে শীতের অনুভূতি।

বিজ্ঞাপন

শনিবার ভোরে সারাদেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় রেকর্ড করা হয়েছে ১৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ মিয়া সারাবাংলাকে জানান, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। উপ মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ অবস্থান করছে বিহার ও তৎসংলগ্ন এলাকায়। আর মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

বিজ্ঞাপন

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, আগামী ১২ ঘণ্টায় খুলনা, বরিশাল এবং ঢাকা বিভাগের দুয়েক জায়গায় হালকা বা গুড়ি গুড়ি বৃষ্টি হওয়া সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ সারাদেশে আবহাওয়া প্রধানত শুস্ক থাকতে পারে।

সারাদেশে মধ্য রাত থেকে সকাল পর্যন্ত হালকা ও মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এছাড়া রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেলেও কমবে দিনের তাপমাত্রা।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন