বিজ্ঞাপন

কাস্টমস, ভ্যাট ও আন্তর্জাতিক বাণিজ্যবিষয়ক পিজিডি কোর্স উদ্বোধন

January 22, 2022 | 6:08 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ডিসিসিআই বিজনেস ইনস্টিটিউটে (ডিবিআই) কাস্টমস, ভ্যাট ও আয়কর ব্যবস্থাপনা এবং আন্তর্জাতিক বাণিজ্য (রফতানি ও আমদানি) ব্যবস্থাপনা বিষয়ক ৬ মাসব্যাপী দু’টি স্নাতকোত্তর ডিপ্লোমা (পিজিডি) কোর্সের উদ্বোধন করা হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (২২ জানুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তিতে ঢাকা চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) এই তথ্য জানিয়েছে। গতকাল শুক্রবার ভার্চুয়ালি এই কোর্সের উদ্বোধন করা হয়। আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশের সাথে যৌথভাবে ডিবিআই পিজিডি কোর্স দু’টি আয়োজন করছে।

ডিসিসিআই-এর ভারপ্রাপ্ত সভাপতি আরমান হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কোর্স দু’টির উদ্বোধন করেন। তিনি বলেন, ‘ব্যবসা-বাণিজ্যে সাফল্য অর্জনের লক্ষ্যে ও নির্বিঘ্নে ব্যবসা বাণিজ্য সম্পাদন করার জন্য ব্যবসায়ীদের আয়কর ও ভ্যাটের নিয়ম কানুন সম্পর্কে সঠিক জ্ঞান রাখতে হবে, যাতে তারা নিজেদের ব্যবসায়ে ভ্যাট ও ট্যাক্সের বিষয়গুলো যথাযথভাব প্রতিপালন করতে সক্ষম হবেন এবং যার মাধ্যমে এ বিষয়ে হয়রানি থেকে অব্যাহতি পেতে পারেন।’

এছাড়াও ডিসিসিআই-এর মহাসচিব আফসারুল আরিফিন, নির্বাহী সচিব মো. জয়নাল আবদীন, এআইইউবি’র এমজিএমটি ও এইচআরএম এফবিএ শাখার প্রধান ফারহিন হাসান, ডিবিআই-এর যুগ্ম নির্বাহী সচিব ও কোর্স সমন্বয়কারী তামান্না সুলতানা এবং সব প্রশিক্ষণার্থী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন