বিজ্ঞাপন

ঢাকাকে ১৬২ রানের লক্ষ্য দিল চট্টগ্রাম

January 22, 2022 | 7:25 pm

স্পোর্টস ডেস্ক

প্রথম ম্যাচে হেরে কিছুটা পিছিয়ে পড়েছিল চট্টগ্রাম। তবে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ানোর দৃঢ় প্রত্যয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। সেই লক্ষ্যে মিনিস্টার গ্রুপ ঢাকার বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে দারুণ ব্যাটিংয়ে ১৬১ রানের পুঁজি দাঁড় করিয়েছে তারা। জ্যাক উইলস, সাব্বির রহমান এবং বেনি হাওয়েলের দুর্দান্ত ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে এই সংগ্রহ দাঁড় করায় চট্টগ্রাম।

বিজ্ঞাপন

ব্যাট করতে নেমে শুরুতেই কেনার লুইসকে (২) হারায় চট্টগ্রাম। তবে এরপরেই আফিফ হোসেনকে সঙ্গে নিয়ে ৪৮ রানের দুর্দান্ত এক জুটি গড়েন জ্যাক উইলস। ৭ম ওভারে এসে ১২ বলে ১২ রান করে আফিফ আরাফাত সানির শিকার হয়ে ফিরলে ভাঙে এই জুটি। এরপর মাত্র দুই রান যোগ হতেই ফেরেন জ্যাক উইলস। আউট হওয়ার আগে জ্যাক উইলস ২৪ বলে ৪১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন।

এরপর অধিনায়ক মেহেদি হাসান মিরাজকে সঙ্গে নিয়ে ৪৪ রানের জুটি গড়েন সাব্বির রহমান। দলীয় ১০০ রানে মাহমুদউল্লাহ রিয়াদের শিকার হয়ে মিরাজ ফিরলে ভাঙে এই জুটি। ২৫ বলে ৪টি চারে মিরাজ খেলেন ২৫ রানের ইনিংস। এর দুই ওভার পরে দীর্ঘদিন পর ব্যাট হাসানো সাব্বির রহমান ১৭ বলে ২৯ রান করে রুবেল হোসেনের বলে বোল্ড হয়ে ফেরেন।

বিজ্ঞাপন

পরে শামিম হোসেন পাটওয়ারি ৩বলে ১ রান করে ফিরলেও উইকেটের এক প্রান্তে ঝড় তোলেন বেনি হাওয়েল। ইনিংসসের শেষ বল পর্যন্ত উইকেটে থাকা হাওয়েল ১৯ বলে ৩৭ রানের ঝড়ো এক ইনিংস খেলেন। একটী চার আর তিনটি ছক্কায় নিজের ইনিংস সাজান এই অলরাউন্ডার। আর তার ব্যাটে ভর করেই চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ১৬১ রানের পুঁজি দাঁড় করায়।

ঢাকার হয়ে তিনটি উইকেট নেন রুবেল হোসেন। আর একটি করে উইকেট নেন আরাফাত সানি, ইসুরু উদানা, শুভাগত হোম এবং মাহমুদউল্লাহ রিয়াদ।

বিজ্ঞাপন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন