বিজ্ঞাপন

ঢাকার টানা দ্বিতীয় হার

January 22, 2022 | 9:37 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

শক্ত স্কোয়াড নিয়ে এখনো জয়ের মুখ দেখল না মিনিস্টার ঢাকা। খুলনা টাইগারর্সের বিপক্ষে হারার পর আজ চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষেও হারল তারকাবহুল দলটি। অষ্টম বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চট্টগ্রামের বিপক্ষে আজ ৩০ রানে হেরেছে ঢাকা।

বিজ্ঞাপন

কাগজে-কলমে এবারের বঙ্গবন্ধু বিপিএলে সবচেয়ে তারকাবহুল দল মিনিস্টার ঢাকা। মাহমুদউল্লাহ, তামিম ইকবাল, মাশরাফি বিন মুর্তজার মতো দেশি এবং আন্দ্রে রাসেল, মোহাম্মদ শাহজাদের মতো বিদেশি ক্রিকেটারদের নিয়ে বেশ শক্ত স্কোয়াড দলটির। কিন্তু মাঠের ক্রিকেটে এখনো তার সুফল মিলল কমই।

নিজেদের প্রথম ম্যাচে খুলনার বিপক্ষে ১৮৩ রান তুলেও ম্যাচ হেরেছে ঢাকা। আজ ব্যাটিংটাই ডুবালো দলটিকে। গত ম্যাচের মতো আজও ফিফটি পেয়েছেন তামিম ইকবাল। বাকিদের কেউই সেভাবে দাঁড়াতে পারল না বলে ১৩১ রানে গুটিয়ে গিয়ে ৩০ রানে ম্যাচ হেরেছে ঢাকা।

বিজ্ঞাপন

শনিবার (২২ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জয়ের জন্য ১৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য মন্দ হয়নি ঢাকার। গত ম্যাচের শুরুতে ঝড় তোলা আফগানি তারকা মোহাম্মদ শাহজাদ আজ অনেকটা খোলসবন্দিই ছিলেন। তবে অপরপ্রান্তে তামিম ইকবাল ছিলেন বেশ সাবলীল।

দুজনের ওপেনিং জুটি ছিল ৪২ রানের। শাহজাদ ১২ বলে ৯ রান করে ফিরলেও তামিম অন্যপ্রান্তে দারুণ খেলে যাচ্ছিলেন। কিন্তু বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক দলীয় ৭৩ রানের মাথায় ৪৫ বলে ৬টি চার ২টি ছয়ে ৫২ রান করে ফেরার পরই যেন মড়ক লাগল ঢাকার ইনিংসে!

বিজ্ঞাপন

৭৩ থেকে ৯৬, এই ২৩ রানের মধ্যে তামিম, জহুরুল ইসলাম, নাইম শেখ, মাহমুদউল্লাহ ও আন্দ্রে রাসেলকে হারায় দলটি। সেখান থেকে পড়ে আর কোমড় সোড়া করতে পারেনি ঢাকা। ১৯.৫ ওভারে ১৩১ রানে গুটিয়ে যায় দলটি।

চট্টগ্রামের হয়ে শরিফুল ইসলাম ৩৪ রানে নিয়েছেন চার উইকেট। স্পিনার নাসুম আহমেদ ৪ ওভারে মাত্র ৯ রান খরচায় নিয়েছেন তিন উইকেট।

বিজ্ঞাপন

এর আগে প্রথমে ব্যাটিং করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬১ রান তোলে চট্টগ্রাম। শুরুতে ঝড় তুলেছিলেন উইল জ্যাকস। পরে দারুণ কার্যকারী দুটি ইনিংস খেলেছেন সাব্বির রহমান ও বেনি হাওয়েল। জ্যাকস ২৪ বলে ৬টি চার ২টি ছয়ে করেন ৪১ রান। সাব্বির চারে নেমে ১৭ বলে ২৯ রান করতে চার-ছয় মেরেছেন দুটি করে। আগের ম্যাচে দুর্দান্ত এক ইনিংস খেলা বেনি হাওয়াল আজও দারুণ ব্যাটিং করেছেন। মাত্র ১৯ বলে ৩৭ রান করেছেন ৩টি ছয়, একটি চারের সাহায্যে। ঢাকার হয়ে রুবেল হোসেন ২৬ রানে নিয়েছেন তিন উইকেট।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন