বিজ্ঞাপন

সন্ত্রাসী হামলার শিকার সাংবাদিক অহন

January 22, 2022 | 9:34 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আন্তর্জাতিক বাণিজ্যমেলার সংবাদ সংগ্রহ শেষে ঢাকায় ফেরার পথে রূপগঞ্জের কাঞ্চন ব্রিজ এলাকায় সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার আল আমিন হক অহন।

বিজ্ঞাপন

শনিবার (২২ জানুয়ারি) বিকেলে রূপগঞ্জ কাঞ্চন ব্রিজের নিচে এ ঘটনা ঘটে। হামলার সময় ভিডিও জার্নালিস্ট আহসান উল্লাহ খন্দকারকেও আঘাত করে হামলাকারীরা।

হামলার শিকার আল আমিন হক অহন জানিয়েছেন, ওই হামলাকারীর নাম আসলাম সরকার, তার পিতার নাম লোকমান সরকার বলে জানতে পেরেছি। তার গাড়ি নম্বর ঢাকা মেট্রো ল-৫৫-৪০৫৬।

বিজ্ঞাপন

তিনি বলেন, বাণিজ্যমেলার কারণে শনিবার বিকেলে কাঞ্চন ব্রিজের নিচে প্রচণ্ড জ্যাম ছিল। গাড়ির সিরিয়াল পাশ কাটিয়ে ওই বাইকার গাড়ি সাইড চেয়েছিল। জ্যামের কারণে সাইড না পেয়ে চলে যাওয়ার সময় লুকিং গ্লাসে ধাক্কা দিয়ে সামনে চলে যায়। গাড়ি থেকে নেমে ওই ব্যক্তির মোটরসাইকেল পথরোধ করে কৈফিয়ত চাইলে বকাঝকা করতে থাকে। পরে চড়াও হয়ে মারধর শুরু করে। একপর্যায়ে মোবাইল ফোনে ওই বাইকার আরও ৩/৪ জনকে ডেকে আনেন। পরে তারাও হামলায় অংশ নেয়। কয়েক দফা হামলা করে ক্যামেরা ও ভিডিও জার্নালিস্টের ওপর।

স্থানীয়রা জানান, সহযোগীদের নিয়ে দফায় দফায় যমুনা টেলিভিশনের স্টাফদের ওপর হামলাকারীর নাম আসলাম সরকার। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে রূপগঞ্জ থানা পুলিশ।

বিজ্ঞাপন

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এস এম সাহেদ বলেন, এ ঘটনায় রূপগঞ্জ থানায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে। হামলাকারী মেলায় আসা বহিরাগত বলে প্রাথমিকভাবে জানা গেছে। তার নাম-পরিচয় জানার চেষ্টা চলছে। গাড়ির নম্বর ধরে অনুসন্ধান চলছে।

এদিকে সাংবাদিক আল আমিন হক অহনের ওপর হামলাকারী সন্ত্রাসীদেরদ্রুত আইনের আওতায় আনার দাবি জানিয়েছে ঢাকাস্থ রংপুর বিভাগ রিপোর্টার্স ফোরামের (আরডিআরএফ) সভাপতি সৈয়দ আতিক ও সাধারণ সম্পাদক আপেল শাহরিয়ার। হামলাকারী সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার ওবং একইসঙ্গে হামলার ওই সময় সেখানে পুলিশের কী ভূমিকা ছিল তাও খতিয়ে দেখার আহ্বান জানান নেতারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন