বিজ্ঞাপন

শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে আসেনি ফলপ্রসূ সিদ্ধান্ত, আন্দোলন চলবে

January 23, 2022 | 8:20 am

শাবিপ্রবি করেসপন্ডেন্ট

ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলতরত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের সঙ্গে দেড় ঘণ্টা বৈঠক করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তবে তাদের একদফা দাবি ভিসির পদত্যাগের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

বিজ্ঞাপন

শনিবার (২২ জানুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনে ভার্চুয়াল মাধ্যমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনায় অংশগ্রহণ করা শিক্ষার্থী শাহরিয়ার আবেদীন বলেন, শিক্ষামন্ত্রীকে আমাদের দাবি জানিয়েছি। উনার সময় সল্পতার কারণে বেশিক্ষণ কথা বলতে পারেননি। আগামীকাল আবারও বসবেন বলে জানিয়েছেন। একইসঙ্গে আমাদের সব দাবি-দাওয়া লিখিতভাবে তাকে পাঠাতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে আসেনি ফলপ্রসূ সিদ্ধান্ত, আন্দোলন চলবে

দেড় ঘণ্টাব্যাপী বৈঠক শেষ হয় রাত দুইটার দিকে। বৈঠক শেষে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল উপস্থিত সাংবাদিকদের বলেন, বৈঠকে শিক্ষার্থীরা বিভিন্ন বিষয় তুলে ধরেছেন। শিক্ষামন্ত্রী সবকিছু শুনে শিক্ষার্থীদের অনশন থেকে সরে আসার আহ্বান জানান।

বিজ্ঞাপন

শিক্ষার্থীদের একদফা দাবি উপাচার্যের পদত্যাগের বিষয়ে কোনো আলোচনা হয়েছে কি না—এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, উপাচার্যকে সরিয়ে দেওয়ার বিষয়ে কোনো আলোচনা হয়নি। আলোচনা করে সমস্যার সমাধান করা হবে বলে তিনি শিক্ষার্থীদের আশ্বাস দিয়েছেন।

বৈঠকে অংশ নেওয়া শিক্ষার্থী মোহাইমিনুল বাশার বলেন, রোববার বেলা দুইটার পর আবারও শিক্ষামন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল বৈঠক হওয়ার কথা রয়েছে। আলোচনার পাশাপাশি আন্দোলনও চলবে। আমরণ অনশন চলমান রেখেই তারা উপাচার্যের পদত্যাগের দাবিতে শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা চালিয়ে যাবেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন