বিজ্ঞাপন

নিজের বিয়ে বাতিল করলেন নিউজিল্যান্ডে প্রধানমন্ত্রী

January 23, 2022 | 12:44 pm

আন্তর্জাতিক ডেস্ক

নিউজিল্যান্ডে করোনাভাইরাসের (কোভিড-১৯) নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রণের সংক্রমণ রোধে জারি করা বিধিনিষেধের কারণে নিজের বিয়ে বাতিল করেছেন দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। খবর আলজাজিরা।

বিজ্ঞাপন

আবারও করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় মাস্ক পরা বাধ্যতামূলক ও জমায়েত নিষিদ্ধ করে দেশজুড়ে ‘রেড সেটিং’ ঘোষণা করেছে নিউজিল্যান্ড সরকার। যা আগামীকাল সোমবার (২৪ জানুয়ারি) থেকে কার্যকর হবে।

নতুন স্বাস্থ্যবিধি মতে, বার ও রেস্টুরেন্টে বিবাহসহ যেকোনো সামাজিক অনুষ্ঠানে সর্বোচ্চ ১০০ জন উপস্থিত হতে পারবে। আর অনুষ্ঠানে ভ্যাকসিন পাস বাধ্যতামূলক না করলে উপস্থিতি ২৫ জন রাখতে হবে।

বিজ্ঞাপন

আগামী সপ্তাহের শেষ দিকে বিয়ে করার পরিকল্পনা করেছিলেন নিউজিল্যান্ডের এই প্রধানমন্ত্রী। কিন্তু নতুন বিধিনিষেধের কারণে তা স্থগিত করা হলো।

গত শনিবার জেসিন্ডা আরডার্ন বলেছিলেন, ‘রেড মানে লকডাউন নয়। ব্যবসা প্রতিষ্ঠানগুলো খোলা থাকতে পারে। সাধারণ মানুষ এখনো তাদের পরিবার ও বন্ধুদের সঙ্গে দেখা করতে পাবে, সারাদেশে অবাধে ঘুরতে পারবে।’

বিজ্ঞাপন

এ বিষয়ে দুঃখ প্রকাশ করে জেসিন্ডা আরডার্ন বলেন, ‘আমার বিয়ে আর হচ্ছে না।’ তবে এর নতুন কোনো তারিখ ঘোষণা করেননি তিনি।

চলাতি মাসের শুরুর দিকে একটি বিয়ের জন্য অকল্যান্ডে আসা একক পরিবারের ৯ জনের শরীরে ওমিক্রন শনাক্ত হওয়ার পরে এ নিষেধাজ্ঞা আরোপ করল নিউজিল্যান্ড।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন