বিজ্ঞাপন

ডেল্টা লাইফে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত থাকতে পারবে প্রশাসক

January 23, 2022 | 12:56 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির প্রশাসক নিয়োগ অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায় ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগ। ফলে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সে প্রশাসক থাকতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

বিজ্ঞাপন

রোববার (২৩ জানুয়ারি) আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. নুরুজ্জামানের নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ এই আদেশ দেন।

এর আগে গত ১৬ জানুয়ারি ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির প্রশাসক নিয়োগ প্রশ্নে হাইকোর্টের রায় ২৩ জানুয়ারি পর্যন্ত স্থগিত করেছিলেন।
তারও আগে গত গত ১০ জানুয়ারি চেম্বার আদালত হাইকোর্টের রায়টি স্থগিত করে করে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন। আদালতে রিটকারীর পক্ষে ছিলেন আইনজীবী মোস্তাফিজুর রহমান খান।

ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সে প্রশাসক নিয়োগ অবৈধ ঘোষণা করে গত ৬ জানুয়ারি রায় দেয় বিচারপতি খসরুজ্জামান ও বিচারপতি মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ। ওই রায়ের বিরুদ্ধে আপিল আবেদন করে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ)।

বিজ্ঞাপন

অতিরিক্ত ব্যবস্থাপনা ব্যয়সহ নানা অনিয়মের অভিযোগে গত বছরের ১১ ফেব্রুয়ারি ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পরিষদ বরখাস্ত করে চার মাসের জন্য প্রশাসক নিয়োগ দেয় আইডিআরএ। সংস্থাটির চেয়ারম্যান এম মোশাররফ হোসেনের বিরুদ্ধে ৫০ লাখ টাকা ঘুষ চাওয়ার অভিযোগ আনার কয়েক দিন পর ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের পরিষদ বরখাস্ত করে বিমা নিয়ন্ত্রক সংস্থাটি।

পরে আইডিআরএ’র প্রশাসক নিয়োগ চ্যালেঞ্জ করে ডেল্টা লাইফের বরখাস্ত হওয়া পরিষদ হাইকোর্টে রিট দায়ের করে। ওই রিটের শুনানি নিয়ে হাইকোর্ট ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সে প্রশাসক নিয়োগ অবৈধ ঘোষণা করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এনএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন