বিজ্ঞাপন

নিজের বেদনা গানে তুলে ধরলেন তাশফি

January 23, 2022 | 6:39 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

নিজের জীবনের অন্ধকার অধ্যায় পেরিয়ে আলো খুঁজে পেয়েছিলেন সুরের পথে। সংগীত জীবনে পরিচিতি পেলেও নিজের সৃষ্টি মৌলিক গানে এবার তিনি ফিরিয়ে আনলেন সেই বেদনার কথা। সম্প্রতি প্রকাশিত হল নতুন প্রজন্মের সংগীতশিল্পী তাশফির একক গান ‘আলো’।

বিজ্ঞাপন

তাশফির মতে, ‘আলো’ গানটি তার জন্য প্রথম একক- যার কথা, সুরে ও গানের চিত্রায়ণে শুধু তাকেই খুঁজে পাওয়া যাবে।

আরাফাত কাজীর কথায় তাশফির সুরে গানটির সংগীতায়োজন করেছেন পশ্চিমবঙ্গের সংগীত পরিচালক সুদীপ্ত পাল। সম্প্রতি তাশফির ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশিত হয়েছে। গানের ভিডিওতে মডেল হয়েছেন মডেল ও উপস্থাপিকা সারাহ আলম। ভিডিওটি নির্মাণ করেছেন ইলাজার ইসলাম।

বিজ্ঞাপন

তাশফি জানান, গান তৈরির পেছনের গল্পটাও। নিজের বেদনার কথা তুলে ধরেন তিনি গীতিকার আরাফাত কাজীকে। সঙ্গে দিয়ে দেন সুদীপ্ত পালের মিউজিকে তার করা সুরটিও। তাশফির বয়ান থেকে রচিত কথায় তৈরি হয় গানটি।

তবে, তাতেই তৃপ্ত হননি তাশফি। তার লক্ষ্য এ গানে যে মডেল হবে সে যেন আরেকজনই তাশফিই হয়ে ওঠে। বন্ধু সারাহকে সাথে নিয়েই নির্মিত হয় গান-চিত্রটি।

বিজ্ঞাপন

তাশফি বলেন, “একজন মানুষ যখন কারো দ্বারা নির্যাতন বা সহিংসতার স্বীকার হন, অবদমিত হন তখন তিনিই জানেন, তার কেমন লাগে। সে অন্ধকার থেকে অনেকেই তখন আলো খুঁজে পান না। এ গান সেইসব মানুষদের শক্তি এবং সাহস যোগাবে। তাই এর নাম ‘আলো’। আমি সারাজীবন যত গানই করি এটি আমার কাছে বিশেষ একটি গান হয়ে থাকবে।”

গানবাংলা টেলিভিশনের ‘উইন্ড অব চেঞ্জ’ এ পান্থ কানাইয়ের সঙ্গে ‘নৌকা’ গানে একসঙ্গে পারফর্ম করে আলোচনায় আসেন সংগীতশিল্পী তাশফি। প্রকাশিত হয়েছে তার বেশকিছু একক গান। গান করেছেন বেশ কিছু ওয়েব সিরিজে।

বিজ্ঞাপন

সদ্যবিদায়ী বছরে জি সিরিজে প্রকাশিত ‘রাজকুমারী’ গানটি দারুণ শ্রোতাপ্রিয়তা ও প্রশংসা অর্জন করে। বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক শিল্পী হিসেবে চীনের ‘ইন্টারন্যাশনাল গোস্ট ফেস্টিভাল’-এ অংশ নেয়ার অর্জনও আছে তার ঝুলিতে।

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন