বিজ্ঞাপন

মুন্সীগঞ্জে ৬০টি লেবু গাছ কেটে জমি দখলের চেষ্টা

January 23, 2022 | 9:49 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সীগঞ্জ: ২৮ শতাংশ জমিতে চাষ করা লেবু গাছে কেটে ফেলেছে দুর্বৃত্তরা। মুন্সীগঞ্জ সদর উপজেলার কেওয়ার এলাকার মাহফুজা আক্তার রুনা (৪০) ও তার স্বামী সাজ্জাদ হোসেনের ১২০টি লেবু গাছের মধ্যে ৬০টি লেবু গাছ কেটে ফেলা হয়। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার (২১ জানুয়ারি)।

বিজ্ঞাপন

গত ৬ বছর ধরে এই বাগান থেকে লেবু বিক্রি করতেন সাজ্জাদ হোসেন। নালিশি সম্পত্তিতে (বিপি ফরম নং ৩৬ মোতাবেক) শান্তি বজায় রাখার নোটিশ জারির ফলজ বৃক্ষগুলো কেটে ফেলা হয়েছে।

পিটিশন মামলার সাজ্জাদ হোসেন জানান, শারজাহান সর্দার (৫৫), রিটন সর্দার (৫০), স্বপন সর্দার (৪২), সুমন সর্দার (৪০) সর্বপিতা কালু সর্দার, মিজান সর্দার (৪৫), সালাউদ্দিন সর্দার (৫২), ইয়াছিন সর্দার (৫৫), লিক্সন সর্দার (৪০), রানা সর্দার (৩৫) মিলে ২৮ শতাংশ জায়গা জবর দখল করার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়ে ৬০টি লেবু গাছ কেছে ফেলেছেন।

বিজ্ঞাপন

সহকারী উপপরিদর্শক (এএসআই) কাউসার আহমদের দেওয়া প্রতিবেদন থেকে জানা যায়, ১ম পক্ষের নালিশি সম্পত্তি পৈত্রিক সূত্রে ভোগ দখল করতেন। শুধু ভোগ দখলই না এই সম্পত্তিতে লেবু বাগান করে ব্যবসা করে আসছেন। দ্বিতীয় পক্ষ (সর্দার গং) জবর দখল করার চেষ্টা করছে দীর্ঘ দিন। নালিশি সম্পত্তি বেচাকেনাকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। ভিটেবাড়িসহ মোট ৬৬ শতাংশ জমির মধ্যে ২৮ শতাংশ জমি দখল করতে মরিয়া হয়েছে দ্বিতীয় পক্ষ।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন