বিজ্ঞাপন

হাতিবান্ধায় চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যু

January 23, 2022 | 9:59 pm

ডি‌স্ট্রিক করেসপন্ডেন্ট

লালম‌নিরহাট: হাতিবান্ধা উপজেলায় হেলথ অ্যান্ড মেডিকেয়ার নামের একটি ক্লিনিকে সিজার করার সময় এক নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে ওই ক্লিনিক ও চিকিৎসকের উপর নবজাতকের অভিভাবক ও স্বজনরা ক্ষিপ্ত।

বিজ্ঞাপন

জানা গেছে, উপজেলার সিংগীমারী ইউনিয়নের ধুবনী লাল স্কুল এলাকার শাহাদুলের স্ত্রীর প্রসববেদনা শুরু হলে শনিবার দিবাগত রাতে হাতিবান্ধার আমতলা বাজার এলাকার হেলথ এন্ড মেডিকেয়ার ক্লিনিকে নিয়ে আসেন। কর্তব্যরত চিকিৎসক রাজিব হোসেন আল্ট্রাসোনেগ্রাম করে বলেন সন্তানের হার্টবিট ঠিক আছে তবে এখনই সিজার করতে হবে। চিকিৎসকের কথামত সিজারের ব্যাবস্থা করা হয়। কিন্তু একঘণ্টা পর মৃত সন্তান নিয়ে এসে বলে, বাচ্চার মৃত্যু হয়েছে বাড়িতে নিয়ে যান এবং সন্তানের মাকে যেন না বলেন বাচ্চার মৃত্যু হয়েছে।

ওই সময়ই ক্লিনিকের সামনে স্বজনরা আহাজারি শুরু করেন।

বিজ্ঞাপন

অভিযোগের বিষয়ে চিকিৎসক রাজীব বলেন, ‘আমি খাঁজা ইউনুস আলী মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে পাস করেছি। আমি সার্জারি করি, এটা মূলত সিজারের কেস ছিলো।’

এদিকে ক্লিনিকের মালিক পক্ষ ওই বাচ্চার বাবাসহ পরিবারের লোকজনকে ম্যানেজ করে ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন বলে অভিযোগ উঠেছে।

বিজ্ঞাপন

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বলেন, ‘ঘটনাটি লোকমুখে শুনেছি। এখনও কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন