বিজ্ঞাপন

শাবিপ্রবিতে ফের ভিসির কুশপুত্তলিকা দাহ

January 24, 2022 | 1:53 am

সিলেট ও শাবিপ্রবি করেসপন্ডেন্ট

সিলেট: উপাচার্যের পদত্যাগের দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আবারও তার কুশপুত্তলিকা দাহ করেছে শিক্ষার্থীরা। রোববার (২৩ জানুয়ারি) রাতে ক্যাম্পাসে মশাল মিছিল পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

বিজ্ঞাপন

রোববার রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের মুক্ত মঞ্চ থেকে মশাল মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে গোলচত্বর হয়ে অনশনরত শিক্ষার্থীদের কাছ পর্যন্ত যায়। পরে আবারও একই স্থানে এসে মিলিত হয়। রাত ১০টায় উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করেন শিক্ষার্থীরা।

এর আগে সন্ধ্যা সাড়ে ৭টায় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের বাসভবনের বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন করেন আন্দোলনকারীরা।

এ বিষয়ে আন্দোলনরত শিক্ষার্থী মুহাইমিনুল বাসার রাজ বলেন, আমাদের আন্দোলনে দশম দিন চলছে, অনশনে চলছে পঞ্চম দিন। এতে অনশনের ১০৫ ঘণ্টা পার হলেও ঊর্ধ্বতন কর্তৃপক্ষ থেকে কোনো ধরনের আশানুরূপ সিদ্ধান্ত হয়নি। তাই উপাচার্যকে পদত্যাগে বাধ্য করতে তাকে পুরোপুরি অবরুদ্ধ করে রাখা হয়েছে। এতে ভেতর থেকেও কেউ বের হতে পারবেন না, আবার বাইরে থেকেও কেউ ভেতরে ঢুকতে পারবেন না।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

বর্তমানে শিক্ষার্থীদের অনশনে ২৮জন শিক্ষার্থী অংশ নিয়েছেন। এতে গুরুতর অসুস্থ হয়ে ১৫ জন হাসপাতালে ভর্তি আছেন। বাকি ১৩ জন অনশনরত অবস্থায় উপাচার্য বাসভবনের সামনে অবস্থান করছেন। রোববার সন্ধ্যা পর্যন্ত গণঅনশনে যোগ দিয়েছেন আরও ৫ জন শিক্ষার্থী। এতে তিনজন ছেলে এবং ২ জন মেয়ে রয়েছেন।

এর আগে গত বুধবার (১৯ জানুয়ারি) বেলা ৩টা থেকে উপাচার্যের পদত্যাগের দাবিতে অনশন কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা। এতে ২৪জন শিক্ষার্থী এ অনশন অংশ নেন। পরে পারিবারিক কারণে একজন বাড়িতে চলে যান। সেই থেকে এখন পর্যন্ত আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন