বিজ্ঞাপন

পি কে হালদার ঘটনায় বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ

January 24, 2022 | 3:36 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদারের অর্থ আত্মসাতের ঘটনায় বাংলাদেশ ব্যাংকের চার কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বিজ্ঞাপন

যাদের জিজ্ঞাসাবাদ করা হয় তারা হলেন বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের আর্থিক প্রতিষ্ঠান পরিদর্শন বিভাগের যুগ্ম-পরিচালক মোহাম্মদ ফেরদৌস কবির, এ.বি.এম মোবারক হোসেন, উপ-পরিচালক মো. হামিদুল আলম ও সহকারী পরিচালক মো. কাদের আলী।

সোমবার (২৪ জানুয়ারি) দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ারের নেতৃত্বে একটি টিম তাদের জিজ্ঞাসাবাদ করে বলে দুদক সূত্রে জানা যায়।

জানা যায়, এর আগে গত ১৯ জানুয়ারি দুদক থেকে তাদেরকে পৃথক পৃথক নোটিশে তলব করা হয়।তলবি নোটিশে তথ্য-উপাত্ত সংগ্রহ করতেই তাদের জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন বলে জানানো হয়।

বিজ্ঞাপন

পিকে হালদারের বিরুদ্ধে প্রায় তিন হাজার ৬০০ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগ রয়েছে। দুদক এরইমধ্যে ৮৩ ব্যক্তির প্রায় তিন হাজার কোটি টাকার সম্পদ আদালতের মাধ্যমে ফ্রিজ করেছে। এ ছাড়া পি কে হালদার ঘটনায় ১৫টি মামলাও দায়ের করেছে কমিশন।

গত বছরের ৮ জানুয়ারি পি কে হালদারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে ইন্টারপোলের মাধ্যমে রেড অ্যালার্ট জারি করা হয়। তার কেলেঙ্কারিতে এখন পর্যন্ত গ্রেফতার হয়েছেন ১১ জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন