বিজ্ঞাপন

অপুর ঘূর্ণিতে ঢাকাকে ১০০ রানে আটকে দিল সিলেট

January 25, 2022 | 2:17 pm

স্পোর্টস ডেস্ক

বল হাতে ৪ ওভারে ১৮ রান দিয়ে মিনিস্টার গ্রুপ ঢাকার চার ব্যাটারকে শিকার বানিয়েছেন বাঁ-হাতি স্পিনার নাজমুল ইসলাম অপু। অবশ্য এর ভেতর দুটি বিতর্কিত সিদ্ধান্তও ছিল আম্পায়ারের। অপুর সঙ্গে দুর্দান্ত বোলিং করেন পেসার তাসকিন আহমেদ। এই দুই বোলারের কল্যাণে ঢাকাকে ১০০ রানে অলআউট করে সিলেট সানরাইজার্স।

বিজ্ঞাপন

ব্যাট হাতে ঢাকার হয়ে আশার প্রদীপ জ্বালাতে পেরেছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ২৬ বলে ৩৩ রান করেন তিনি। আর অধিনায়ক রিয়াদের সঙ্গে ঢাকার দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক শুভাগত হোম। ১৬ বলে দুটি চার আর এক ছক্কায় তিনি করেন ২১ রান। এতেই নির্ধারিত ২০ ওভারের আগেই ১০০ রানে অলআউট হয় ঢাকা।

সিলেট সানরাইজার্সের হয়ে দুর্দান্ত বল করেন নাজমুল ইসলাম অপু। আর তাসকিন আহমেদ ২.৪ ওভার বল করে ২২ রানে নেন তিন উইকেট।

বিজ্ঞাপন

টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে কেবল ৯ রানই তুলতে পারেন তামিম ইকবাল এবং মোহাম্মদ শাহজাদ। ইনিংসের দ্বিতীয় ওভারে সোহাগ গাজীর বলে স্ট্যাম্পিং হন শাহজাদ (৫)। পরের ওভারে সিলেটের অধিনায়ক মোসাদ্দেকের বলে এলবিডাব্লিউ হয়ে ফেরেন তামিম ইকবাল (৩)। এরপর রান ২০ ছোঁয়ার আগেই ফেরেন জহুরুল ইসলাম (৪)।

চতুর্থ উইকেটে মোহাম্মদ নাঈমকে সঙ্গে নিয়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এই জুটি থেকে আসে ৪০ রান। তবে ধীর গতিতে ব্যাট করতে থাকা নাঈম ৩০ বলে ১৫ রান করে নাজমুল অপুর প্রথম শিকার হয়ে ফেরেন। এর চার বল পরে আন্দ্রে রাসেলও ফেরেন অপুর বলে এলবি হয়ে। এতেই ৫৭ রানে ৫ উইকেট হারায় ঢাকা।

বিজ্ঞাপন

স্কোরবোর্ডে ৯ রান যোগ হতেই অপুর তৃতীয় শিকার হয়ে ফিরতে হয় মাহমুদউল্লাহ রিয়াদকে। আউট হওয়ার আগে ২৬ বলে তিন চারে ৩৩ রান করেন ঢাকার অধিনায়ক। এরপর শুভাগত হোম ২১ আর শেষ দিকে রুবেল হোসেন ৬ বলে ১২ রান করলে ঢাকার সংগ্রহ ১০০ ছুঁতে পারে। তবে নির্ধারিত ২০ ওভার ব্যাটও করতে পারেনি ঢাকা। ১৮.৪ ওভারে ১০০ রানে অলআউট হয় মিনিস্টার গ্রুপ ঢাকা।

স্কোরকার্ড:

বিজ্ঞাপন

মিনিস্টার গ্রুপ ঢাকা: ১৮.৪ ওভার; ১০০/১০; (তামিম ৩, শাহজাদ ৫, নাঈম ১৫, জহুরুল ৪, মাহমুদউল্লাহ ৩৩, রাসেল ০, শুভাগত ২১, মাশরাফি ২, উদানা ১, রুবেল ১২, মুরাদ ০*); (তাসকিন ২.৪-০-২২-৩, সোহাগ ৪-১-১৭-২, মোসাদ্দেক ৪-০-১২-১, মুক্তার ২-০-১২-০, অপু ৪-১-১৮-৪, সানজামুল ২-০-১৭-০)।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন