বিজ্ঞাপন

ঢাকার বিপক্ষে সিলেটের ৭ উইকেটের বিশাল জয়

January 25, 2022 | 3:36 pm

স্পোর্টস ডেস্ক

টস জিতে ফিল্ডিং করতে নেমে প্রথমে কাজটা সেরে রেখেছিলেন সিলেট সানরাইজার্সের বোলাররা। মিনিস্টার গ্রুপ ঢাকাকে মাত্র ১০০ রানেই অলআউট করে জয়ের পথটা মসৃণ করে রেখেছিলেন। এরপর ব্যাট হাতে বাকি কাজটা সহজেই সেরেছেন এনামুল হক বিজয়। অর্ধশতক ছুঁতে না পারলেও দলের জয়ে বড় ভূমিকা রেখেছেন তিনি। আর তাতেই ১৮ বল এবং ৭ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করে সিলেট সানরাইজার্স

বিজ্ঞাপন

১০১ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করে সিলেট সানরাইজার্সের দুই ওপেনার লেন্ডল সিমন্স এবং এনামুল হক বিজয়। ২১ বলে ১৬ রান করে সিমন্স মাশরাফি বিন মুর্ত্তজার বলে রুবেল হোসেনের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরলে ভাঙে উদ্বোধনী জুটি। এরপর মোহাম্মদ মিঠুনের সঙ্গে ৩৮ রানের জুটি গড়েন বিজয়। তবে বিজয় হাসান মুরাদের শিকার হয়ে ফিরলে ভাঙে এই জুটিও।

তবে উইকেটের অপর প্রান্তে ব্যাট চালাতে থাকেন বিজয় আর দলকে জয়ের দিকে এগিয়ে নিতে থাকেন। তৃতীয় উইকেটে কলিন ইনগ্রামের সঙ্গে ৪০ রানের জুটিতে দলকে জয়ের ঠিক কাছে নিয়ে গিয়েও শেষটা টানতে পারেননি বিজয়। ১৭তম ওভারের তৃতীয় বলে মাশরাফিকে উড়িয়ে মারতে গিয়ে তামিম ইকবালের তালুবন্দি হন এই উইকেটরক্ষক ব্যাটার। ৪৫ বলে ৪টি চার আর একটি ছক্কায় ৪৫ রান করে বিজয় যখন ফিরছেন তখন সিলেটের জয়ের জন্য প্রয়োজন আর মাত্র ২ রান।

বিজ্ঞাপন

এরপর ইনগ্রামের সঙ্গে ব্যাট করতে নেমে বাকি কাজটা সারেন রবি বোপারা। ইনগ্রাম ১৯ বলে ২১ আর বোপারা ২ বলে ১ রান করে অপরাজিত থাকেন। সিলেট ১৮ বল এবং ৭ উইকেট হাতে রেখে পৌঁছে যায় জয়ের বন্দরে। ঢাকার হয়ে দুটি উইকেট নেন মাশরাফি বিন মুর্ত্তজা আর একটি উইকেট নেন হাসান মুরাদ।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে স্পিনার নাজমুল ইসলাম অপু এবং পেসার তাসকিন আহমেদের তোপে ৮ বলে বাকি থাকতে ১০০ রানে অলআউট হয় ঢাকা। অপু ৪টি আর তাসকিন আহমেদ নেন তিনটি উইকেট। ঢাকার হয়ে সর্বোচ্চ ৩৩ রান করেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

বিজ্ঞাপন

স্কোরকার্ড:

মিনিস্টার গ্রুপ ঢাকা: ১৮.৪ ওভার; ১০০/১০; (তামিম ৩, শাহজাদ ৫, নাঈম ১৫, জহুরুল ৪, মাহমুদউল্লাহ ৩৩, রাসেল ০, শুভাগত ২১, মাশরাফি ২, উদানা ১, রুবেল ১২, মুরাদ ০*); (তাসকিন ২.৪-০-২২-৩, সোহাগ ৪-১-১৭-২, মোসাদ্দেক ৪-০-১২-১, মুক্তার ২-০-১২-০, অপু ৪-১-১৮-৪, সানজামুল ২-০-১৭-০)।

বিজ্ঞাপন

সিলেট সানরাইজার্স: ১৭ ওভার, ১০১/৩; (সিমন্স ১৬, এনামুল ৪৫, মিঠুন ১৭, ইনগ্রাম ২১*, বোপারা ১*); (রুবেল ২-০-১০-০, মাশরাফি ৪-০-২১-২, মুরাদ ৪-০-৩১-১, রাসেল ৩-০-১৭-০, উদানা ১-০-৭-০, শুভাগত ২-০-১১-০, মাহমুদউল্লাহ ১-০-৪-০)।

ফলাফল: সিলেট সানরাইজার্স ১৮ বল হাতে রেখে ৭ উইকেটে জয়ী।

বিজ্ঞাপন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন