বিজ্ঞাপন

৪০২ দিন পর মাঠে ফিরে দুর্দান্ত মাশরাফি

January 25, 2022 | 4:23 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বঙ্গবন্ধু অষ্টম বিপিএলে মিনিস্টার ঢাকা ও সিলেট সানরােইজার্সের মধ্যকার ম্যাচে বড় আগ্রহের নাম ছিল মাশরাফি বিন মুর্তজা। এক বছরের বেশি সময় পর, দিন সংখ্যায় ৪০২ দিন পর প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলতে নেমেছিলেন মাশরাফি, আগ্রহ থাকারও কথা। ফেরার দিনে বল হাতে দুর্দান্ত পারফরর্ম করেছেন সাবেক সফল অধিনায়ক।

বিজ্ঞাপন

ব্যাটিং ব্যর্থতায় ম্যাচটা জিততে পারেনি মিনিস্টার ঢাকা। আগে ব্যাটিং করে মাত্র ১০০ রানে গুটিয়ে যাওয়া দলটি ম্যাচ হেরেছে ৭ উইকেটে। তবে হারা ম্যাচেও আলো ছড়িয়েছেন মাশরাফি।  আজকে দিনে ঢাকার সেরা পারফরমার তিনি।

অল্প পুঁজি নিয়ে ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ মাশরাফিকে বোলিংয়ে আনেন ইনিংসের দ্বিতীয় ওভারে। সেই থেকে প্রথম স্পেলে টানা তিন ওভার বোলিং করে ১৭ রান খরচায় ১ উইকেট নিয়েছিলেন মাশরাফি। ইনিংসের ১৭তম ওভারে দ্বিতীয় স্পেল করতে এসে এক ওভারে ৪ রান খরচ করে উইকেট নিয়েছেন আরও একটি।

বিজ্ঞাপন

অর্থাৎ ৪ ওভারে ২১ রান খরচায় ২ উইকেট নিয়েছেন মাশরাফি। তার করা ২৪টি ডেলিভারির মধ্যে মাত্র একটিকে সীমানার ওপারে পাঠাতে পেরেছেন প্রতিপক্ষ ব্যাটাররা। ডট বল দিয়েছেন ৯টি।

২০২০ সালে জাতীয় দল থেকে ছিটকে পড়া মাশরাফি সর্বশেষ প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছিলেন সেবছরেরই ডিসেম্বরে। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খেলেছিলেন তিনি। তারপর কোভিড, চোট এবং নানান ব্যস্ততা মিলিয়ে এক বছরেরও বেশি সময় ধরে মাঠের বাইরে ছিলেন।

বিজ্ঞাপন

এবারের বিপিএল খেলার জন্য অনেকদিন ধরে অনুশীলন শুরু করেছিলেন। মিনিস্টার ঢাকা কিনে মাশরাফিকে। কিন্তু বিপিএল শুরুর আগ মুহূর্তে আবারও চোট পান মাশরাফি। যাতে শুরুর তিনটি ম্যাচ খেলা হয়নি তার। আজ মাঠে ফেরা মাশরাফির পারফরম্যান্স নিয়ে চিন্তিত ছিলেন হয়তো ভক্তরা!

একে তো বছরের বেশি সময় ক্রিকেটে নেই। তার ওপর বয়স ৩৮ ছাড়িয়েছে। ফিটনেসটাও আর আগের মতো নেই। তবে মাশরাফি আবারও দেখালেন, সব সমীকরণ তার ক্ষেত্রে যায় না!

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন