বিজ্ঞাপন

বরিশালকে ১৫৯ রানের লক্ষ্য দিল কুমিল্লা

January 25, 2022 | 7:08 pm

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিজেদের দ্বিতীয় ম্যাচে ফরচুন বরিশালের মুখোমুখি কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টস হেরে ব্যাট করতে নেমে ওপেনার মাহমুদুল হাসান জয়ের ৪৮ আর করিম জানাতের টর্নেডো ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে কুমিল্লার সংগ্রহ দাঁড়ায় ১৫৮ রানের।

বিজ্ঞাপন

ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করেন কুমিল্লার দুই ওপেনার ক্যামেরুন দেলপোর্ট এবং মাহমুদুল হাসান জয়। ইনিংসের চতুর্থ ওভারে দলীয় ৩৩ রানে এসে দেলপোর্ট ১৩ বলে ১৯ রান করে ফিরলে ভাঙে উদ্বোধনী জুটি। এরপর বেশি সময় টিকতে পারেননি ফাফ ডু প্লেসিসও। ১১ বল খেলে ডু প্লেসিস ৬ রান করে ফেরেন সাকিব আল হাসানের শিকার হয়ে।

এরপর অধিনায়ক ইমরুল কায়েস ১১ বলে ১৫ রান করে ফিরলে ৭১ রানে তৃতীয় উইকেট হারায় কুমিল্লা। চতুর্থ উইকেটে ব্যাট করতে এসে মুমিনুল হক ২৩ বলে ১৭ রান করে সাকিবের দ্বিতীয় শিকারে পরিণত হন। অন্যদের আসা যাওয়ার মিছিলের মাঝেও নিজের ব্যাট ছোটাতে থাকেন ওপেনার মাহমুদুল হাসান জয়। অর্ধশতকের খুব কাছে গিয়ে ব্যর্থ হন এই টাইগার ব্যাটার।

বিজ্ঞাপন

১৫তম ওভারের দ্বিতীয় বলে লিন্টটকে কাভার দিয়ে মারতে যান জয়, তবে বল ব্যাটের কোণায় লেগে গেইলের হাতে গিয়ে ধরা দেয়। এতেই অর্ধশতক থেকে মাত্র দুই রান দূরে থাকতে ফিরতে হয় তাকে। ৩৫ বলে ৬টি চার আর একটি ছক্কায় জয় করেন ৪৮ রান।

জয় ফেরার পর মাহিদুল ইসলাম অংকন ৮ আর নাহিদুল শূন্য রানে ফিরলে কুমিল্লার বড় স্কোর গড়ার স্বপ্নে ভাটা পড়তে শুরু করে। কিন্তু করিম জানাত শেষ দিকে ১৬ বলে ২৯ রানের টর্নেডো ইনিংস খেললে কুমিল্লার সংগ্রহ দেড়শ পার হয়।

বিজ্ঞাপন

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে কুমিল্লা স্কোরবোর্ডে ১৫৮ রান দাঁড় করায়।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

বিজ্ঞাপন

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ২০ ওভার, ১৫৮/৭; (দেলপোর্ট ১৯, জয় ৪৮, ডু প্লেসিস ৬, ইমরুল ১৫, মুমিনুল ১৭, জানাত ২৯*, অংকন ৮, নাহিদুল ০, শহিদুল ৫*); (সাকিব ৪-০-২৫-২, নাইম ৩-০-৩১-১, তাইজুল ৩-০-২২-০, লিন্টট ৪-০-১৮-১, ব্রাভো ৪-০-৩০-৩, জিয়ারু ২-০-২৭-০)।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন