বিজ্ঞাপন

চট্টগ্রামে ১৪৫৫ করোনা রোগী শনাক্ত

January 26, 2022 | 11:04 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে একদিনের ব্যবধানে ১০৭ জন বেড়ে গত ২৪ ঘণ্টায় ১৪৫৫ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। একইসময়ে মৃত্যু হয়েছে দু’জনের।

বিজ্ঞাপন

বুধবার (২৬ জানুয়ারি) জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে এক হাজার ৬০ জন নগরীর এবং ৩৯৫ জন উপজেলার বাসিন্দা।

একদিনে ১৪৫৫ জন রোগী শনাক্ত হওয়া গত ছয়মাসে রেকর্ড। গত বছরের ৩০ জুলাই সর্বশেষ এর চেয়ে বেশি ১৪৬৬ জন শনাক্ত হয়েছিল। মহানগরের বাইরে করোনায় আক্রান্ত হিসেবে হাটহাজারীতে সবচেয়ে বেশি ৮৮ জন শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ২৬৫ জনের। এ হিসেবে ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩৪ দশমিক ১১ শতাংশ।

বিজ্ঞাপন

এর আগের ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১৩৪৮ জন আক্রান্তের তথ্য এসেছিল। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া একজন নগরীর এবং একজন উপজেলার বাসিন্দা। চট্টগ্রামে ২০২০ সালের ৩ এপ্রিল প্রথম করোনা শনাক্ত হয়। এরপর ওই বছরের ৯ এপ্রিল করোনায় প্রথম কেউ মারা যান।

জেলা সিভিল সার্জনের কার্যালয়ের স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া জানিয়েছেন, গত ২১ মাসে চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হয়েছে ১ লাখ ১৪ হাজার ৯১৫। মোট মৃত্যুর সংখ্যা ১ হাজার ৩৪৮।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন