বিজ্ঞাপন

মোস্তাফিজের উন্নতি চোখে পড়েছে রোডসের

January 26, 2022 | 2:06 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

মোস্তাফিজুর রহমানকে অনেকদিন ধরেই কাছ থেকে দেখছেন স্টিভ রোডস।  ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। বিশ্বকাপের পর চাকরী গেলেও বাংলাদেশ ক্রিকেটের খবর ভালো মতোই রাখছিলেন। রোডস আবার এসেছেন বাংলাদেশে, অবশ্য ভিন্ন ভূমিকায়। এবারের বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পরামর্শক হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন, যে দলে খেলছেন মোস্তাফিজও। ফলে আবারও নিবিড়ভাবে দেখার সুযোগ পাচ্ছেন মোস্তাফিজকে। রোডস বলছেন, আগের চেয়ে আরও উন্নতি করেছেন মোস্তাফিজ।

বিজ্ঞাপন

এবারের বিপিএলে এখন পর্যন্ত দুই ম্যাচ খেলেছেন মোস্তাফিজ। দুই ম্যাচেই বোলিংয়ে নতুন কিছু করতে দেখা গেছে বাঁহাতি পেসারকে। ডানহাতি ব্যাটারদের ক্ষেত্রে বল ভেতরে ঢোকানোর কৌশল রপ্ত করতে অনেক আগ থেকেই কাজ করছিলেন মোস্তাফিজ।

কোর্টনি ওয়ালশ বাংলাদেশের বোলিং কোচ থাকা অবস্থায় মোস্তাফিজের এই কাজ শুরু হয়। ওটিস গিবসন কোচ হয়ে আসার পর বিষয়টির উল্লেখযোগ্য উন্নতি হয়। এবারের বিপিএলের প্রথম দুই ম্যাচে এই ডেলিভারিটি করতে দেখা গেছে মোস্তাফিজকে। নিজেদের প্রথম ম্যাচে এই ডেলিভারিতেই মুক্তার আলীর স্ট্যাম্প উড়িয়েছিলেন।

বিজ্ঞাপন

ওভার দা উইকেট এবং রাউন্ড দা উইকেট দুই অ্যাঙ্গেলেই ডানহাতি ব্যাটারদের ক্ষেত্রে বল ভেতরে ঢুকাতে দেখা যাচ্ছে মোস্তাফিজকে। এই উন্নতি চোখে পড়েছে রোডসেরও।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পরামর্শক বলেন, ‘আমরা সবাই জানি ফিজ কী করতে পারে। তবে আমি যখন এখানে ছিলাম, সেই সময় থেকে এখন ওর মধ্যে পার্থক্য দেখছি। সে এখন আরও ভালো বোলার, কারণ ওয়ানডে ক্রিকেটের জন্য সে কিছু ব্যাপারে উন্নতি করেছে।’

বিজ্ঞাপন

মোস্তাফিজের মতো কুমিল্লার সময়টাও বেশ ভালো কাটছে। এখন পর্যন্ত টুর্নামেন্টে দুই ম্যাচ খেলে দুটিতেই জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে বসেছে দলটি। রোডস বললেন, ‘এখনও অনেক পথ পাড়ি দেওয়ার বাকি আছে, দল ও সমর্থকদের জন্য এটিই গুরুত্বপূর্ণ বার্তা। মাটিতে পা রাখতে হবে। এখনও অনেক দূর যেতে হবে এই প্রতিযোগিতায়।’

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন