বিজ্ঞাপন

পশ্চিমবঙ্গে দুয়ারে মদ প্রকল্পে গতি আনার উদ্যোগ

January 26, 2022 | 3:32 pm

আন্তর্জাতিক ডেস্ক

করোনাভাইরাস মহামারিতে বিধিনিষেধের সময় সুরাপ্রেমীদের ঘরে রাখতে ‘দুয়ারে মদ’ পরিষেবা চালু করেছিল পশ্চিমবঙ্গের রাজ্য সরকার। তবে এ প্রকল্পের বড় বাধা ছিল গ্রাহকয়ের কাছে পৌঁছে দেওয়ার জটিলতা। এতদিন এলাকাভিত্তিক মদের দোকানদাররা চাহিদা মতো বাড়িতে পৌঁছে দিত মদ। তবে দোকানে কর্মী সংকটে এ পরিষেবা অনেকটাই ঝিমিয়ে পড়ে। এবার ফের বিধিনিষেধ চালু হওয়ায় সেই প্রকল্পে গতি আনতে উদ্যোগী পশ্চিমবঙ্গের সরকার।

বিজ্ঞাপন

পশ্চিমবঙ্গের স্থানীয় সংবাদমাধ্যমে বলা হয়েছে, দুয়ারে মদ প্রকল্পে গতি আনতে বিভিন্ন ই-রিটেল সংস্থার সঙ্গে চুক্তি করতে যাচ্ছে সরকার। ইতিমধ্যে চারটি সংস্থাকে বাছাই করা হয়েছে। পশ্চিমবঙ্গের আবগারি দফতরই এ প্রকল্পের নাম দিয়েছে দুয়ারে মদ প্রকল্প।

আবগারি দফতর সূত্রের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, গত আগস্ট থেকে রাজ্য সরকার অনলাইনে মদ্যপ্রেমীদের সেবা দিতে আগ্রহী ই-রিটেলারদের সঙ্গে চুক্তির প্রক্রিয়া শুরু করে। এসব ই-রিটেলাররা অনলাইনে আসা ক্রয়াদেশ অনুযায়ী বিভিন্ন খুচরো দোকান থেকে মদ কিনে ক্রেতাদের বাড়ি বাড়ি পৌঁছে দেওয়ার ব্যবস্থা করতে পারবেন।

বিজ্ঞাপন

আবগারি দফতরের এক কর্মকর্তার বরাত দিয়ে খবরে বলা হয়, রাজ্য সরকারের আবগারি দফতরের আহ্বানে সাড়া দিয়ে বেশ কয়েকটি আবেদন জমা পড়ে। এর মধ্য থেকে চারটি সংস্থাকে বাছাই করা হয়েছে। আবগারি দফতর মনে করছে, এসব সংস্থা ক্রেতাদের চাহিদা পূরণ করতে পারবে। চারটি সংস্থা কাজ শুরু করলে রাজ্যে দুয়ারে মদ প্রকল্পে গতি পাবে বলে মনে করা হচ্ছে।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন