বিজ্ঞাপন

ঢাকায় শীত নামাল বৃষ্টি

January 26, 2022 | 5:52 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: শীতের তীব্রতা না কমতেই শুরু হয়েছে বৃষ্টি। সকাল থেকেই রাজধানীর আকাশ ছিল মেঘলা, বিকেল হতে না হতেই শুরু হয়েছে মুষলধারায় বৃষ্টি। আবহাওয়া অধিদফতর বলছে, দেশের তিন জেলায় হালকা ও গুড়ি গুড়ি বৃষ্টি হবে। আর এই পরিস্থিতি থাকবে বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) পর্যন্ত। এরপর ধীরে ধীরে রাতের তাপমাত্রা কমে আবারও শীতের প্রভাব বাড়তে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

বিজ্ঞাপন

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী ২৪ ঘণ্টায় দেশের অস্থায়ীভাবে মেঘলা আকাশসহ সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। দেশের বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু জায়গায় হালকা ও গুড়িগুড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ৪৮ ঘণ্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে। দেশজুড়ে ৭২ ঘণ্টায় রাতের তাপমাত্রা কমে গিয়ে শীতের প্রভাব বাড়াবে।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানিয়েছেন, ২৪ ঘণ্টায় দেশের উত্তর ও পশ্চিমাঞ্চলে রাতের তাপমাত্রা সামান্য কমে যেতে পারে। তবে দেশের অন্যান্যস্থানে তা এক থেকে দুই ডিগ্রি হ্রাস পাবে। বাড়বে দিনের তাপমাত্রা। অন্যদিকে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার এবং এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

বিজ্ঞাপন

বুধবার (২৬ জানুয়ারি) রাজধানী ঢাকায় বাতাসের গতিবেগ ছিল উত্তর ও পশ্চিম দিক থেকে ঘণ্টায় ছয় থেকে ১২ কিলোমিটার বেগে। এদিকে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

সারাবাংলা/জেআর/একেএম 

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন