বিজ্ঞাপন

নতুন অনুষ্ঠান নিয়ে দুরন্ত টিভির ১৮তম মৌসুম

January 26, 2022 | 6:42 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

দেখতে দেখতে দুরন্ত টিভি শেষ করলো ১৭টি মৌসুম। আগামী ৩০ জানুয়ারি (রোববার) থেকে শুরু হচ্ছে চ্যানেলটির ১৮তম মৌসুমের অনুষ্ঠান। এই মৌসুমে নিয়মিত অনুষ্ঠান ও কার্টুন সিরিজের পাশাপাশি ৩টি নতুন অনুষ্ঠান ও ২টি নতুন কার্টুন সিরিজ যুক্ত হচ্ছে। যার মধ্যে রয়েছে- ‘নাচের ইশকুল’(দ্বিতীয় মৌসুম), ‘চল যাই যাই যাই...’(তৃতীয় মৌসুম) ও ‘স্বর্ণ শেফ’। অন্যদিকে নতুন কার্টুন সিরিজ- ‘ব্লেজ অ্যান্ড দ্য মনস্টার মেশিনস্’ এবং ‘বাবল গাপিস’।

বিজ্ঞাপন
নতুন অনুষ্ঠান নিয়ে দুরন্ত টিভির ১৮তম মৌসুম
প্রতি সপ্তাহে একটি নাচের দল একটি বিষয় শিখবে
বিজ্ঞাপন

ছোট্ট শিশুদের নাচের প্রতি কতই না আগ্রহ, কিন্তু শেখার সুযোগ পাওয়া যায় না সহজে। দুরন্ত টিভিতে আসছে ঘরে বসে নাচ শেখার অনুষ্ঠান ‘নাচের ইশকুল’-এর দ্বিতীয় মৌসুম। এ অনুষ্ঠানে অংশ নিয়েছে নয়টি নাচের দল এবং নয়জন নাচের শিল্পী। প্রচারিত হবে রবি থেকে বৃহস্পতিবার, সপ্তাহে পাঁচদিন। প্রতি সপ্তাহে একটি নাচের দল একটি বিষয় শিখবে। প্রতিটি বিষয় শেখানো শুরু করবেন বিখ্যাত নাচের শিল্পী লুবনা মারিয়াম। ফাহিমা আহমেদ চৈতীর পরিচালনায় ‘নাচের ইশকুল’ অনুষ্ঠানটি প্রচার শুরু হবে ৩০ জানুয়ারি থেকে প্রতি রবি থেকে বৃহস্পতিবার সকাল ৯টায়, দুপুর ১টা ৩০ মিনিটে এবং রাত ৯টায়।

বিজ্ঞাপন
নতুন অনুষ্ঠান নিয়ে দুরন্ত টিভির ১৮তম মৌসুম
মা-বাবাকে নিয়ে ঘুরে বেড়াই দেশের নানা প্রান্তে

আমাদের দেশটি যে কতো সুন্দর তা আমরা সকলেই জানি। তবে আমাদের সংস্কৃতির বৈচিত্র্যের সাথে হয়তো আমরা সবাই পরিচিত নই। একইসাথে আমরা যখন কোন নতুন দর্শনীয় স্থানের বা কোন উৎসবের নাম জানতে পারি, হাতে অবসর সময় থাকার পরেও আমরা সবসময় সেখানে যেতে পারি না। কারণ আমরা সেখানে যাওয়ার উপায়, অথবা সেখানে থাকার ব্যবস্থা সম্পর্কে জানি না। মা-বাবার সাথে ছোট শিশুদের দেশের বিভিন্ন দর্শনীয় এবং ঐতিহাসিক স্থান ভ্রমণ নিয়ে দুরন্ত টিভি’র অনুষ্ঠান ‘চল যাই যাই যাই...’। আসছে ৪ ফেব্রুয়ারি শুরু হবে এই অনুষ্ঠানের তৃতীয় মৌসুম।

বিজ্ঞাপন

‘চলো যাই যাই যাই’ অনুষ্ঠানের প্রতি পর্বে মা-বাবা ও সন্তানসহ একটি পরিবার দেশের ভেতরের কোন একটি সুন্দর জায়গায় বেড়াতে যায়। তারা সুবিধামত বাস, লঞ্চ, জিপ বা ট্রেনে চড়ে সেখানে যায়, ওই এলাকার দর্শনীয় স্থানগুলোতে ঘুরে বেড়ায়, উপভোগ করে স্থানীয় খাবার, অংশ নেয় স্থানীয় ঐতিহ্যবাহী উৎসবে। তাদের ভ্রমণের প্রতিটি মুহূর্ত ক্যামেরাবন্দী করা হয়। শিশুরা যেখানেই যায়, তাদের রয়েছে রাজ্যের প্রশ্ন। মা-বাবা সেই প্রশ্নগুলোর উত্তর দেন, সাথে সাথে দর্শকরাও জেনে যান ওই স্থান বা উৎসব সম্পর্কে বিভিন্ন খুঁটিনাটি বিষয়াদি। পরিবারের সবার জন্য অনুষ্ঠানটি যেন তথ্যবহুল ও আনন্দদায়ক হয় সেদিকে লক্ষ্য রেখে এটি নির্মিত হয়েছে। ইমরান কবীর লিখন পরিচালিত অনুষ্ঠানটি ৪ ফেব্রুয়ারি থেকে প্রতি শুক্র ও শনিবার দুপুর ২টায় ও সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে প্রচারিত হবে।

বিজ্ঞাপন
নতুন অনুষ্ঠান নিয়ে দুরন্ত টিভির ১৮তম মৌসুম
আসছে কিশোর-কিশোরীদের রান্নার প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ‘স্বর্ণ শেফ’

রান্না করছে কিশোর-কিশোরীরা। সেই রান্নায় স্বাদের পাশাপাশি তাদেরকে পুষ্টিকর খাবার তৈরিতে উৎসাহিত করার উপায় কী? কী সেই রান্না যাতে স্বাদ ও পুষ্টি দুটোই থাকে? এমনই সব প্রশ্নের উত্তর নিয়ে দুরন্ত টেলিভিশনে আসছে কিশোর-কিশোরীদের রান্নার প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ‘স্বর্ণ শেফ’। আজরা মাহমুদের উপস্থাপনায় অনুষ্ঠানটিতে বিচারক হিসেবে থাকবেন শামসুন্নাহার মহুয়া, পুষ্টিবিদ, বারডেম হাসপাতাল এবং মোহাম্মদ আসাদুজ্জামান নূর, শেফ, দ্য ওয়েস্টিন ঢাকা। অনুষ্ঠানটি ৪ ফেব্রুয়ারি থেকে প্রতি শুক্রবার রাত ৮টা ৩০ মিনিটে ও প্রতি শনিবার দুপুর ১টায় প্রচারিত হবে।

নতুন অনুষ্ঠান নিয়ে দুরন্ত টিভির ১৮তম মৌসুম
কার্টুন সিরিজ ‘ব্লেজ অ্যান্ড দ্য মনস্টার মেশিনস্’

গাড়ির দুনিয়ার গল্প ‘ব্লেজ অ্যান্ড দ্য মনস্টার মেশিনস্’। ব্লেজ নিজেও একটি গাড়ি। তার একজন চালক আছে যার নাম এজে। সে তার বন্ধু। তারা দুইজনে দ্রুতগতিতে ছুটতে ছুটতে চলে আসে শহরে। সেখানে তারা দেখতে পায় একটি রেসিং ট্র্যাক। ব্লেজ সেখানে রেস করতে চায়। এজে তাকে আশ্বস্ত করে যে সে-ও একদিন রেস করতে পারবে। তাদের সাথে দেখা হয় মেকানিক গ্যাবি’র সাথে। গ্যাবি সেখানে রেস করা অন্য মনস্টার মেশিনের সাথে তাদের পরিচয় করিয়ে দেয়। তাদের মধ্যে ক্রাশার তাকে বন্ধু হিসেবে মেনে নিতে পারে না। সে তার পথে সবসময় বাধা তৈরি করতে থাকে। ব্লেজ ও তার বন্ধুরা কি পারবে সব বাধা অতিক্রম করতে। জানতে হলে দেখবো দুরন্ত টিভির নতুন কার্টুন সিরিজ ‘ব্লেজ অ্যান্ড দ্য মনস্টার মেশিনস্’।

ব্লেজ ও অন্যান্য মনস্টার মেশিন-এর গল্প নিয়ে দুরন্ত’তে আসছে জনপ্রিয় কার্টুন সিরিজ ‘ব্লেজ অ্যান্ড দ্য মনস্টার মেশিনস্’। প্রচারিত হবে ৩০ জানুয়ারি থেকে প্রতি রবি থেকে বৃহস্পতিবার দুপুর ১টা ৩০ মিনিট ও সন্ধ্যা ৭টায়।

নতুন অনুষ্ঠান নিয়ে দুরন্ত টিভির ১৮তম মৌসুম
কার্টুন সিরিজ ‘বাবল গাপিস’

দুরন্ত টিভিতে আসছে নতুন কার্টুন সিরিজ ‘বাবল গাপিস’। মলি, গিল, গবি, ডীমা, উনা, ননি- ছয়টি গাপিস মাছের লেজওয়ালা শিশুদের নিয়ে এই কার্টুন সিরিজের গল্প। এরা সবাই বন্ধু। তাদের সবার বয়স ৭ বছরের মধ্যে। পানির নিচে এদের বসবাস। প্রতিদিনই তারা নতুন নতুন বিষয় আবিষ্কার করে এবং তা থেকে শিক্ষা নেয়। তাদের প্রিয় শিক্ষক মি. গ্রুপার। তিনি শিশু গাপিসদের কল্পনা, ধারণা এবং ইচ্ছাগুলোকে তাদের মতো করে গানে, নাচে, ছন্দে রাঙাতে সাহায্য করেন। আর এভাবেই এগিয়ে চলে তাদের শিক্ষামূলক অভিযান ‘বাবল গাপিস’।

পানির নিচে গাপিস ছানাদের নিয়ে কার্টুন সিরিজ ‘বাবল গাপিস’ দুরন্ত টিভিতে প্রচারিত হবে ৩০ জানুয়ারি থেকে, প্রতি রবি থেকে বৃহস্পতিবার সকাল ১১টা, দুপুর ২টা ও সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে।

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন