বিজ্ঞাপন

একবেলা ভাতের ‘খোঁটা দেওয়ায়’ আইনজীবীদের মধ্যে হাতাহাতি

January 26, 2022 | 8:26 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে সাধারণ সভায় কর আইনজীবীদের মধ্যে চেয়ার ছোড়াছুড়ি ও হাতাহাতির ঘটনা ঘটেছে। একবেলা ভাতের জন্য অনেকে সাধারণ সভায় আসেন— একজন আইনজীবীর এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে উত্তেজনা শুরু হয়। পরে অবশ্যই ওই আইনজীবী বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চান।

বিজ্ঞাপন

বুধবার (২৬ জানুয়ারি) বিকেলে নগরীর আগ্রাবাদ সিডিএ ভবনে কর আইনজীবী সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত সাধারণ সভায় এ ঘটনা ঘটে।

সভায় উপস্থিত কয়েকজন আইনজীবীর সঙ্গে কথা বলে জানা গেছে, ফোরকান উদ্দিন নামে একজন আইনজীবী তার বক্তব্যের একপর্যায়ে ‘একবেলা ভাত’ সংক্রান্ত মন্তব্যটি করার সঙ্গে সঙ্গে সভাস্থলে উত্তেজনা সৃষ্টি হয়। উত্তেজিত সাধারণ আইনজীবীরা চেয়ার ছেড়ে দাঁড়িয়ে প্রতিবাদ জানাতে থাকেন। হট্টগোলের মধ্যে অনেক আইনজীবী মঞ্চে বক্তার ডায়াস লক্ষ্য করে চেয়ার ছুড়ে মারার চেষ্টা করেন। এক পর্যায়ে বক্তাকে ঘিরে শুরু হয় হাতাহাতি। পরে সমিতির উপস্থিত জ্যেষ্ঠ আইনজীবীরা সবাইকে শান্ত করেন। প্রায় তিন মিনিট পর পরিস্থিতি শান্ত হয়।

বিজ্ঞাপন

একবেলা ভাতের ‘খোঁটা দেওয়ায়’ আইনজীবীদের মধ্যে হাতাহাতি

জানতে চাইলে চট্টগ্রাম কর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ সোলায়মান সারাবাংলাকে বলেন, ‘একজন সাধারণ আইনজীবী, তিনি কমিটির কেউ নন, বক্তব্য দিতে গিয়ে বেফাঁস মন্তব্য করেন। তিনি বলেন, ৫০০ টাকার একবেলা ভাতের জন্য অনেক আইনজীবী এখানে (সভায়) এসে লম্বা লম্বা কথা বলেন। সভায় প্রায় ৩০০ আইনজীবী ছিলেন। এই বক্তব্য দেওয়ার সঙ্গে সঙ্গে তারা ক্ষুব্ধ হয়ে ওঠেন। তিনি তোপের মুখে পড়েন। তাকে বক্তব্য প্রত্যাহার করতে বলা হয়। কিন্তু তিনি গোঁয়ার্তুমি শুরু করলে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়। এক পর্যায়ে আমরা তাকে মঞ্চে সভাপতি-সাধারণ সম্পাদকের মাঝখানে চেয়ারে এনে বসিয়ে রাখি।’

বিজ্ঞাপন

পরে ফোরকান উদ্দিন বক্তব্য প্রত্যাহার করে ক্ষমাপ্রার্থনা করলে পরিস্থিতি শান্ত হয় বলে জানান সোলায়মান।

সারাবাংলা/আরডি/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন