বিজ্ঞাপন

দনিয়ায় ভ্যাকসিন কেন্দ্রে স্বেচ্ছাসেবীদের মারধর

January 26, 2022 | 11:37 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর কদমতলীর দনিয়ায় একটি ভ্যাকসিন কেন্দ্রে স্বেচ্ছাসেবী হিসেবে নিয়োজিত রোভার স্কাউটদের মারধরের অভিযোগ পাওয়া গেছে। মারধরে আহত অন্তত ১৫ জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (২৬ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে কদমতলী দনিয়া ব্রাইট স্কুল অ্যান্ড কলেজের ভ্যাকসিন কেন্দ্রে এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে রয়েছেন— আল আমীন শেখ, সিফাত, তানিয়া ইসলাম, নাঈম, জারিফ, টিটু মিয়া, কাউসার রিফাত, মোহাম্মদ বিন হায়দার ও আমিরুল ইসলাম লাবিব।

বিজ্ঞাপন

হাসপাতালে ভুক্তভোগী স্কাউট সদস্য রাকিবুল ইসলাম রাহাত অভিযোগ করে বলেন, কেন্দ্রটিতে শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়া হচ্ছিল। ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রমের শেষ দিনে আজ (বুধবার) বিকেল ৩টা পর্যন্ত ভ্যাকসিন দেওয়া হয়। এরপর স্কাউট সদস্যরা বাড়ি ফেরার জন্য প্রস্তুতি নেওয়ার সময় স্থানীয় চার-পাঁচ জন কয়েকজন স্বেচ্ছাসেবীদের মারধর করতে থাকে। তাদেরকে বাধা দিতে গেলে তারা আরও চড়াও হয়।

তিনি আরও বলেন, পরে তাদের সঙ্গে আরও ১৫ থেকে ২০ জন যোগ দেন মারধরে। তাদের অধিকাংশের হাতেই লাঠিসোঠা ছিল। এত অন্তত ১৫ জন স্বেচ্ছাসেবী রোভার স্কাউট আহত হয়েছেন।

বিজ্ঞাপন

কী কারণে মারধর করা হতে পারে— জানতে চাইলে আহতরা বলেন, কয়েক সপ্তাহ আগে কেন্দ্রে ভ্যাকসিন নিতে যাওয়া লোকজনের সিরিয়াল নিয়ে একটি তর্কাতর্কির ঘটনা ঘটেছিল। সেই ঘটনার রেশ ধরেই আজ তাদের ওপর আক্রমণ করা হতে পারে বলে তারা ধারণা করছেন।

কদমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রলয় কুমার সাহা জানান, ভ্যাকসিন কেন্দ্রে সিরিয়াল নিয়ে মারামারির একটি ঘটনা ঘটেছে। তবে পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই মারামারি থেমে গেছে। এখনো কেউ থানায় অভিযোগ করেননি। অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবংলা/এসএসআর/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন