বিজ্ঞাপন

জাকিয়া হত্যা মামলার রায় পেছাল

January 27, 2022 | 1:32 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: গোপালগঞ্জের বেদগ্রামের জাকিয়া বেগম হত্যা মামলায় স্বামীসহ চার আসামির বিরুদ্ধে রায় ঘোষণার তারিখ পিছিয়ে আগামী ১০ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন ট্রাইব্যুনাল।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) মামলাটি রায় ঘোষণার জন্য ধার্য ছিল। কিন্তু ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক জাকির হোসেন ছুটিতে থাকায় ভারপ্রাপ্ত বিচারক বেগম জেসমিন আরা বেগম রায়ের এ তারিখ ধার্য করেন। সংশ্লিষ্ট রাষ্ট্রপক্ষের আইনজীবী আবু আব্দুল্লাহ ভূঁইঞা এ তথ্য জানান।

মামলার আসামিরা হলেন- নিহতের স্বামী মোর্শেদায়ান নিশান, এহসান সুজন, আনিচুর রহমান ও হাসান শেখ।

বিজ্ঞাপন

গত ১৩ জানুয়ারি রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক রায়ের জন্য এই তারিখ ধার্য করেন।

নিশান মাছরাঙ্গা টিভির গোপালগঞ্জ প্রতিনিধি ও স্থানীয় ‘দৈনিক আমাদের গোপালগঞ্জ' পত্রিকার সম্পাদক ছিলেন। হত্যাকাণ্ডের পর তিনি গ্রেফতার হলেও জামিন নিয়ে ফের পলাতক হন। বাকি তিন আসামি কারাগারে ছিলেন।

বিজ্ঞাপন

জানা যায়, ২০০৫ সালে জাকিয়া বেগমের সঙ্গে মোর্শেদায়ান নিশানের বিয়ে হয়। বিয়ের পাঁচ বছর পর নিশান তার বোনের কাছে যৌতুক দাবি করলে সংসারে অশান্তি শুরু হয়। ২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি রাতে গৃহবধূ জাকিয়াকে নির্মামভাবে কুপিয়ে হত্যা করা হয়।

ওই ঘটনায় তার বাবা জালাল উদ্দিন মল্লিক বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় জাকিয়ার স্বামী মোর্শেদায়ান নিশানকে প্রধান আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। এ মামলায় রাষ্ট্রপক্ষে ২০ জন সাক্ষ্য দেন। মামলা তদন্ত করে ওই বছরের ৯ জুন গোপালগঞ্জ জেলার ডিবি পুলিশের পরিদর্শক সওগতুল আলম চার জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন