বিজ্ঞাপন

আড়িয়াল খাঁ নদে লঞ্চের ধাক্কায় নৌকাডুবিতে জেলে নিখোঁজ

January 27, 2022 | 3:48 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: আড়িয়াল খাঁ নদে লঞ্চের ধাক্কায় একটি মাছ ধরার নৌকা ডুবে গিয়ে এক জেলে নিখোঁজ রয়েছেন। এ ঘটনায় আহত অপর এক জেলেকে উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (২৬ জানুয়ারি) দিবাগত রাত ৩টার দিকে বরিশালের বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা ইউনিয়নের গাজীপুর এলাকা সংলগ্ন আড়িয়াল খাঁ নদে এ দুর্ঘটনা ঘটে।

নিখোঁজ ওই জেলের নাম মাসুম খান (৩০)। তিনি ওই এলাকার ইসমাইল খানের ছেলে। আহত জেলের নাম মো. দেলোয়ার হোসেন (২৫)।

বিজ্ঞাপন

খবর পেয়ে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বরিশাল নৌ ফায়ার সার্ভিস স্টেশনের ডুবুরি দল নিখোঁজ জেলে মাসুমকে উদ্ধারে অভিযান শুরু করেছে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান, প্রতিদিনের মতো রাতে নৌকা নিয়ে আড়িয়াল খাঁ নদে ইলিশ শিকারে যান জেলে মাসুম খান ও দেলোয়ার হোসেন। তারা নদীতে জাল ফেলে নোঙর করে নৌকায় ঘুমিয়েছিলেন। রাত ৩টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা পয়সারহাটগামী ৩/৪টি লঞ্চ আড়িয়াল খাঁ নদে থেকে যায়। ওই সময়যে যেকোনো একটি লঞ্চের ধাক্কায় নৌকাটি ডুবে যায়। তবে নির্দিষ্ট কোনো লঞ্চের নাম বলতে পারেননি কেউ।

বিজ্ঞাপন

স্থানীয় ব্যক্তিরা জানান, জাল ফেলে নদীর কিনারে বৈঠার সঙ্গে বেঁধে নৌকায় ঘুমিয়ে থাকলে স্রোতের তোড়ে বাঁধন খুলে ভেসে নৌকাটি মাঝ নদীতে চলে যায়। মূলত এতেই দুর্ঘটনা ঘটে।

উদ্ধার অভিযানস্থলে থাকা বরিশাল নৌ ফায়ার স্টেশনের স্টেশন কর্মকর্তা মো. খোরশেদ আলম বলেন, অভিযান চলছে। তবে এখনও নিখোঁজ জেলের কোনো সন্ধান পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন