বিজ্ঞাপন

পশুর নদীতে অবমুক্ত করা হলো ১০ লাখ পাইস্যা পোনা

January 27, 2022 | 6:18 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মোংলা (বাগেরহাট): নদী থেকে আহরণ নিষিদ্ধ ১০ লাখ পাইস্যা মাছের পোনা জব্দ করেছে কোস্টগার্ড। এসময় একটি ট্রলারসহ ৯ জেলেকে আটক করা হয়। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকাল ১১টার দিকে মাছগুলো পশুর নদীতে ছেড়ে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বরিশাল বিভাগের মহিপুরের নদী থেকে মাছগুলো ধরা হয়। পরে ওই মাছ খুলনা জেলার কয়রা উপজেলায় নিয়ে যাওয়ার পথে মোংলার পশুর নদী থেকে তাদের আটক করে কোস্ট গার্ডের সদস্যরা।

আটকরা হলেন- আল আমিন (২৭), কোহিনুর (৩৫), শাহিনুর রহমান (২৫), মো. হোসেন (২৫), রবিউল ইসলাম (৩৪), মাসুদ হোসেন (৩২), আবু জাফর (২৭), হাবিব হোসেন (৪২) ও রেজাউল ইসলাম (৩২)। তাদের সবার বাড়ি খুলনা জেলার কয়রা উপজেলায়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট কমলেশ মজুমদারের ভ্রামমাণ আদালত ৯ জেলেকে ৩ হাজার টাকা করে অর্থদণ্ড দেয়।

বিজ্ঞাপন

এসময় উপস্থিত ছিলেন সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ জাহিদুল ইসলাম, সহকারী মৎস্য কর্মকর্তা তৌহিদুল ইসলামসহ কোস্টগার্ডের অভিযানকারী দলের প্রতিনিধিরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কমলেশ মজুমদার বলেন, ‘সারা বছরই নদীতে পাইস্যার পোনা শিকার নিষিদ্ধ। যেসব অসাধু জেলেরা পোনা শিকার করবে তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান অব্যাহত থাকবে। তাদের দেখে অন্যরাও যাতে সতর্ক হয় এজন্য শাস্তি দেওয়া হলো।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন