রবিবার ১৫ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৩১ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

পদ্মাবতীর জন্য অন্ধকারে বলিউড

নভেম্বর ২৭, ২০১৭ | ৬:৪৫ পূর্বাহ্ণ

বিনোদন ডেস্ক

বিজ্ঞাপন

সঞ্জয় লীলা বানসালির ছবি ‘পদ্মাবতী’ নিয়ে ভারতের রাজনীতি উত্তপ্ত হয়ে উঠেছে। ছবিটির প্রচার বন্ধে রাজস্থান, গুজরাট, হরিয়ানা, পাঞ্জাব, উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ ও পশ্চিমবঙ্গে বিক্ষোভ করেছে দেশটির ডানপন্থী সংগঠনগুলো।

হরিয়ানা প্রদেশে বিজেপির এক এমপি পরিচালক সঞ্জয় লীলা বানসালি এবং নায়িকা দীপিকা পাড়ুকোনের মাথার দর নির্ধারণ করেছেন ১০ কোটি রুপি।

রাজস্থানের রাজনৈতিক সংগঠন করনি সেনা দীপিকার নাক কেটে রাবণের বোন শূর্পণখা বানিয়ে দেওয়ার হুমকি দিয়েছে। দীপিকার পক্ষে কথা বলায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও পেয়েছেন একই হুমকি। এছাড়া পদ্মাবতী ছবিটি বন্ধে আত্মহত্যা করা এক রাজপুত যুবকের লাশ করা হয়েছে।

তবে এই দুর্দিনে পুরো বলিউড ‘পদ্মাবতী’ ছবির পাশে দাঁড়িয়েছে। সঞ্জয় লীলা বানসালির ‘পদ্মাবতী’ ছবির সমর্থনে ১৫ মিনিটের জন্য ‘ব্ল্যাক আউট’ করেছে ইন্ডিয়ান ফিল্মস অ্যান্ড টিভি ডিরেক্টরস অ্যাসোসিয়েশন (আইএফটিডিএ)। মুম্বাইয়ে আইএফটিডিএসহ বলিউডের আরও ২০টি সংগঠন একজোট হয়ে এ প্রতিবাদে অংশ নেয়।

বিজ্ঞাপন

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, ‘সৃষ্টিশীল ব্যক্তিদের মতপ্রকাশের স্বাধীনতার রক্ষার জন্য এই প্রতিবাদ।’

‘ব্ল্যাক আউট’ এ ১৫ মিনিটের জন্য অন্ধকার নেমে আসে মুম্বাইয়ের চলচ্চিত্রসহ টেলিভিশন দুনিয়ায়। এসময় ফিল্ম সিটিসহ মুম্বাইয়ের সব স্টুডিওর শুটিং বন্ধ রাখা হয়। বন্ধ থাকে শুটিং ফ্লোরে আলো, ক্যামেরাও। রোববার বেলা সাড়ে তিনটা থেকে বিভিন্ন সংগঠনের কর্মীরা এই প্রতিবাদ সভায় জড়ো হন। সব মিলিয়ে বলিউডের ৩৫০ জন এই প্রতিবাদে অংশ নেন।

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন