বিজ্ঞাপন

হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ হাসি চট্টগ্রামের

January 29, 2022 | 9:21 pm

স্পোর্টস ডেস্ক

চট্টগ্রামের দেওয়া পাহাড়সম রান তাড়া করতে নেমে দুর্দান্তভাবে এগোচ্ছিলেন এনামুল হক বিজয় এবং কলিন ইনগ্রাম। কিন্তু ইনগ্রাম আউট হওয়ার পর সিলেট সানরাইজার্সের আর কেউই বিজয়কে সঙ্গ দিতে পারেনি। আর মৃত্যঞ্জয়ের দুর্দান্ত হ্যাটট্রিকে হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ হাসি হাসে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

বিজ্ঞাপন

নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে সিলেট সানরাইজার্সের সংগ্রহ দাঁড়ায় ১৮৬ রানে। এতেই ১৬ রানে জয় পায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। প্রথমে ব্যাট করে চট্টগ্রাম ২০২ রানের পাহাড়সম পুঁজি দাঁড় করায় স্কোরবোর্ডে।

২০২ রানের জয়ের লক্ষ্যে শুরুতেই লেন্ডল সিমন্সকে হারায় চট্টগ্রাম। এরপর দ্বিতীয় উইকেটে কলিন ইনিগ্রামকে সঙ্গে নিয়ে ১১২ রানের জুটি গড়েন এনামুল হক বিজয়। জয়ের জন্য ৩৮ বলে ৮২ রানের দরকার সিলেটের উইকেটে সেট দুই ব্যাটার বিজয় এবং ইনগ্রাম। কিন্তু তখনই ভুলটা করে বসলেন ইনগ্রাম, মেহেদি হাসান মিরাজের বলে উড়িয়ে মারতে গিয়ে বোল্ড হলেন। ভাঙলো দুর্দান্ত জুটি আর সেই সঙ্গে সিলেটের জয়ের প্রদীপও নিভতে শুরু করল। আউট হওয়ার আগে ৩৭ বলে পাঁচটি চার আর দুটি ছক্কায় ৫০ রান করেন ইনগ্রাম। পরের ওভারেই ফিরলেন আলাউদ্দিন বাবু (১)।

এরপর দলকে ম্যাচে ফেরানোর চেষ্টা চালিয়ে গেলেন রবি বোপারা আর বিজয়। ইনিংসের ১৮তম ওভারে দলীয় ১৬৪ রানে বিজয় ফিরলেন মৃত্যঞ্জয়ের শিকার হয়ে। আর তখনই নিভে যায় সিলেটের জয়ের প্রদীপ। ৪৭ বলে ৯টি চার আর তিনটি ছক্কায় ৭৮ রান করে বিজয় যখন ফিরছেন তখন জয়ের সিলেটের প্রয়োজন ১৫ বলে মাত্র ৩৮ রানের। তবে মৃত্যুঞ্জয় একাই গুঁড়িয়ে দিলেন সিলেটকে। বিজয়কে আউট করার পরের বলে মোসাদ্দেক আর তারপরের বলে রবি বোপারাকে বোল্ড করে পূর্ণ করলেন হ্যাটট্রিক। এতেই শেষ হয়ে গেল সিলেটের জয়ের আশা।

বিজ্ঞাপন

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮৬ রান তুলতে পারে সিলেট সানরাইজার্স। আর চট্টগ্রাম চ্যালেঞ্জার্স পায় ১৬ রানের জয়। চট্টগ্রামের হয়ে তিনটি উইকেট নেন মৃত্যঞ্জয়। দুটি উইকেট নেন নাসুম আহমেদ আর একটি উইকেট নেন মেহেদি হাসান মিরাজ।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দুর্দান্ত দলীয় পারফরম্যান্সে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২০২ রান করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

সিলেটের বিপক্ষে চট্টগ্রামের রানের পাহাড়

বিজ্ঞাপন

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: ২০ ওভার, ২০২/৫; (লুইস ৮, উইলস ৫২, আফিফ ৩৮, সাব্বির ৩১, হাওয়েল ৪১*, নাইম ৮, মিরাজ ১৩*); (সানজামুল ৩-০-৩৪-০, তাসকিন ৪-০-৫৩-১, আলাউদ্দিন ১-০-১৪-০, সোহাগ ২-০-১৮-১, মোসাদ্দেক ৪-০-২৫-১, বোপারা ৪-০-২৩-১, মুক্তার ২-০-২৬-১)।

সিলেট সানরাইজার্স: ২০ ওভার, ১৮৬/৬; (লেন্ডল সিমন্স ৯, এনামুল ৭৮, ইনগ্রাম ৫৯, আলাউদ্দিন ১, বোপারা ১৬, মোসাদ্দেক ০, মিঠুন ৭*, মুক্তার ৮*); (শরিফুল ৪-০-৩৯-০, নাসুম ৪-১-১৮-২, মিরাজ ৩-০-৩১-১, রাজা ২-০-৩৬-০, মৃত্যুঞ্জয় ৪-০-৩৩-৩, হাওয়েল ৩-০-২৪-০)।

ফলাফল: চট্টগ্রাম চ্যালেঞ্জার্স১৬ রানে জয়ী।

বিজ্ঞাপন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন