বিজ্ঞাপন

ইতিহাস গড়লেন নাদাল

January 30, 2022 | 8:49 pm

স্পোর্টস ডেস্ক

ইতিহাস গড়ার ম্যাচটি এরচেয়ে রোমাঞ্চকর কি হতে পারত? শ্বাসরুদ্ধকর ম্যাচে দানিল মেদ্ভেদেভ নাদালকে ইতিহাস গড়ার রাস্তায় দিয়েছেন অবিশ্বাস্য কঠিন এক সময়। তবে তাতেও শেষ পর্যন্ত রাফায়েল নাদালকে আটকাতে পারেননি রাশিয়ান মেদ্ভেদেভ। অস্ট্রেলিয়ান ওপেনের পাঁচ সেটের হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ হাসি হেসেছেন স্প্যানিশ কিংবদন্তি রাফায়েল নাদাল। আর তাতেই লেখা হলো ইতিহাস। টেনিসের ইতিহাসে সর্বোচ্চ ২১টি গ্র্যান্ড স্ল্যাম জিতে নাদাল নিজেকে নিয়ে গেলেন সবার ওপরে।

বিজ্ঞাপন

মেলবোর্নের রড লেভার অ্যারেনায় নিজেকে অনন্য এক চূড়ায় নিয়ে গেলেন নাদাল। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে হয়ে উঠলেন আরও বিধ্বংসী। শারীরিক-মানসিক সব বাধা টপকে ফেটে পড়লেন উল্লাসে, আরও একবার পরলেন অস্ট্রেলিয়ান ওপেনের মুকুট।

ইতিহাস গড়ার পথে নাদাল ও মেদ্ভেদেভ লড়েছেন পাঁচ ঘণ্টা ২৪ মিনিট। শুরু দুই সেটে নাদালকে ৬-২ এবং ৭-৬ গেমে হারিয়ে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যান মেদ্ভেদেভ। তবে পরের দুই সেটে ঘুরে দাঁড়িয়ে ম্যাচে সমতায় ফেরেন নাদাল। তৃতীয় এবং চতুর্থ সেট ৬-৪ ও ৬-৪ গেমে জিতে ম্যাচে ফেরেন নাদাল।

প্রথম চার সেটে নাদাল ও মেদ্ভেদেভ দুটি করে সেট জেতায় ম্যাচ গড়ায় পঞ্চম সেটে। এরপর হাড্ডাহাড্ডি লড়াইয়ের শেষে ৭-৫ গেমে শেষ সেট জিতে ইতিহাস গড়েন নাদাল।

বিজ্ঞাপন

মেদ্ভেদেভকে হারিয়ে ২১তম মেজরের শিরোপা উঁচিয়ে ধরলেন ৩৫ বছর বয়সী নাদাল। রজার ফেদেরার ও নোভাক জোকোভিচকে ছাড়িয়ে সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড নিজের করে নিলেন স্প্যানিশ তারকা।

গ্র্যান্ড স্ল্যামের ইতিহাসে নাদালের হলো ২১টি শিরোপা। ফেদেরার ও জোকোভিচের সঙ্গে এতদিন সমান ২০টি করে জয়ের রেকর্ড ছিল তার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন