বিজ্ঞাপন

শেখ হাসিনার নামে একটি সড়ক, চসিকের সিদ্ধান্ত

January 30, 2022 | 9:32 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: সম্প্রতি বিভিন্ন উন্নয়ন কাজের জন্য চট্টগ্রাম সিটি করপোরেশনকে (চসিক) প্রায় আড়াই হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছে সরকার। এজন্য কৃতজ্ঞতা জানিয়ে একটি সড়কের নাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি।

বিজ্ঞাপন

রোববার (৩০ জানুয়ারি) চট্টগ্রাম সিটি করপোরেশনের সাধারণ সভায় সিদ্ধান্ত হয়েছে, নগরীর সবচেয়ে গুরুত্বপূর্ণ বারিক বিল্ডিং মোড় থেকে বিমানবন্দর পর্যন্ত সড়কটি ‘জননেত্রী শেখ হাসিনা সড়ক’ হিসেবে নামকরণ করা হবে। নগরীর আন্দরকিল্লায় পুরাতন নগর ভবনের কে বি আবদুচ ছাত্তার মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী।

চসিকের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সভায় সিদ্ধান্ত হয়েছে— বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পক্ষে স্বাধীনতার প্রথম ঘোষণা দেওয়া আওয়ামী লীগ নেতা প্রয়াত এম এ হান্নানের সমাধিতে তার বিভিন্ন কীর্তিগাঁথা নিয়ে ফলক স্থাপন করা হবে। এছাড়া চট্টগ্রামের বরেণ্য ব্যক্তিদের ছবি, নাম ও কীর্তিগাঁথা সম্বলিত ফলকও স্থাপন করা হবে নগরীর বিভিন্ন স্থানে।

সাধারণ সভায় সম্প্রতি পুনঃমূল্যায়ন অনুযায়ী গৃহকর আদায়ের বিষয়টিও উঠে আসে। মেয়র নগরবাসীকে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়ে বলেন, ‘গৃহকর নিয়ে বিভ্রান্তিমূলক গুজব ছড়ানো হচ্ছে। এ ধরনের বিভ্রান্তিতে কান না নিয়ে আমার ওপর আস্থা রাখুন। কর বাড়ানোর কোনো অবকাশ নেই। শুধু করের আওতা বাড়ানো হবে। আগের স্থাপনা যদি বাড়ানো হয়, সেই বর্ধিত অংশের কর ধার্য করা হবে। এ নিয়ে অসঙ্গতি দূর করার জন্য চারটি রিভিউ কমিটি গঠন করা হবে। কমিটি সব আপিল বিবেচনা করে সহনীয় পর্যায়ে কর নির্ধারণ করবে।’

বিজ্ঞাপন

সভায় ১৫ ফেব্রুয়ারি থেকে চসিকের ম্যাজিস্ট্রেটের মাধ্যমে নগরীর বাজারগুলোতে পলিথিনবিরোধী অভিযান পরিচালনার সিদ্ধান্ত হয়েছে।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সঞ্চালনায় প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন ও আফরোজা কালাম, সচিব খালেদ মাহমুদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. নজরুল ইসলাম, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর ও বিভাগীয় প্রধানরা সভায় বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন