বিজ্ঞাপন

দুর্নীতির মামলা বাতিল চেয়ে হাইকোর্টে ওসি প্রদীপের আবেদন

January 30, 2022 | 9:56 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের মামলায় অভিযোগ (চার্জ) গঠন বাতিল ও মামলার কার্যক্রম স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার আসামি টেকনাফ থানার সাময়িক বরখাস্ত হওয়া ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ।

বিজ্ঞাপন

রোববার (৩০ জানুয়ারি) প্রদীপ কুমার দাশের আইনজীবী মাসুদ আলম বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, ’দুদকের মামলায় প্রদীপ কুমার দাশের বিরুদ্ধে চার্জ গঠন বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেছি। পাশাপাশি এ মামলার কার্যক্রম স্থগিত চাওয়া হয়েছে।’

কয়েকদিন আগে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই আবেদন করা হয় বলে জানান তিনি। এদিকে, দুদকের জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশীদ আলম খান জানান, রোববার একটি আবেদন পেয়েছি। যে আবেদনে প্রদীপ কুমার দাশ চার্জ গঠন বাতিল এবং মামলার কার্যক্রম স্থগিত চেয়েছেন।

গত ১৫ ডিসেম্বর চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মুন্সী আবদুল মজিদের আদালত অভিযোগ গঠনের আদেশ দেন। সে সময় প্রদীপ কুমার দাশ আদালতে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এর আগে, গত বছরের ২৬ জুলাই দুদকের পক্ষে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করা হয়। পরে গত ১ সেপ্টেম্বর এর ওপর শুনানি হয়। ২০ সেপ্টেম্বর দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম মহানগর সিনিয়র স্পেশাল দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত প্রদীপ ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের করা অবৈধ সম্পদ অর্জনের মামলার এজাহারে উল্লিখিত সম্পত্তি ক্রোকের নির্দেশ দেন।

তারও আগে, ২০২০ সালের ২৩ আগস্ট দুদকের সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এর তৎকালীন সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন বাদী হয়ে ওসি প্রদীপের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা দায়ের করেন।

উল্লেখ্য, ২০২০ সালের ৩১ জুলাই রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর মেরিনড্রাইভ চেক পোস্টে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানকে গুলি করে হত‌্যা করা হয়। ওই ঘটনায় দায়ের করা মামলায় আগামীকাল সোমবার (৩১ জানুয়ারি) রায় দেওয়ার তারিখ নির্ধারণ রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন