বিজ্ঞাপন

আক্রান্ত অবস্থায় এসএমএস পেলে ৬ সপ্তাহ পর বুস্টার ডোজ

January 30, 2022 | 10:08 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ন্ত্রণে নিয়মিত ভ্যাকসিন প্রয়োগের পাশাপাশি চলছে বুস্টার ডোজ প্রয়োগ। কেন্দ্র থেকে এসএমএস পাওয়ার পরে সবাইকে ভ্যাকসিন গ্রহণের পরামর্শ দিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। তবে কেউ যদি কোভিড-১৯ আক্রান্ত অবস্থায় বুস্টার ডোজ নেওয়ার জন্য কেন্দ্র থেকে এসএমএস পান তাহলে তার ছয় সপ্তাহ পর বুস্টার ডোজ নেওয়ার পরামর্শ দিয়েছে প্রতিষ্ঠানটি।

বিজ্ঞাপন

রোববার (৩০ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের ভার্চুয়ালি আয়োজিত হেলথ বুলেটিনে এসব তথ্য জানান প্রতিষ্ঠানটির মুখপাত্র ও সংক্রামক রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক ডা. নাজমুল ইসলাম।

তিনি বলেন, ‘করোনা সংক্রমণরোধে যারা এরই মধ্যে দুই ডোজ ভ্যাকসিন নিয়েছেন তারা ছয় মাস পরে বুস্টার ডোজ ভ্যাকসিন নেওয়ার জন্য এসএমএস পেয়ে যাবেন। এসএমএস পাওয়ার পরে যদি কেউ আক্রান্ত হয় তবে শনাক্ত হওয়ার ছয় সপ্তাহ পরে বুস্টার ডোজ দিতে পারবেন।’

তিনি আরও বলেন, ‘দেশে করোনা রোগীর সংখ্যা ক্রমাগত বাড়ছে। রোগীর সংখ্যা বাড়লেও তাদের সরকারি-বেসরকারি হাসপাতালগুলো শতভাগ প্রস্তুত। কিন্তু ক্রমাগত রোগীর সংখ্যা বাড়তে থাকলে তা সামাল দেওয়া কঠিন হয়ে পড়বে।’ এ সময় সবাইকে মাস্ক পরে স্বাস্থ্যবিধি মানার পরামর্শ দেন স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন