বিজ্ঞাপন

সিলেটের ১৫ ইউপির মধ্যে ৯টিতে আ.লীগ, ৬টিতে স্বতন্ত্র জয়ী

January 31, 2022 | 8:49 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট

সিলেট: ৬ষ্ঠ ধাপে সিলেটের ১৫টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে ৯টিতে নৌকা প্রতীক নিয়ে জয় পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থী। বাকি ছয়টি ইউপিতে জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। তাদের মধ্যে আবার তিন জন আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে ‘বিদ্রোহী’ প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছিলেন।

বিজ্ঞাপন

সোমবার (৩১ জানুয়ারি) সিলেটের এই ১৫টি ইউনিয়নে একযোগে ভোট শুরু হয়। তবে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ব্যবহার নিয়ে অভিযোগ ছিল অনেক জায়গাতেই। এই মেশিন ব্যবহার করে ভোট দিতে দেরি হওয়ার অভিযোগ করেছেন অনেকে। এজন্য ঘণ্টার পর ঘণ্টা ভোটারদের লাইনে দাঁড়িয়েও থাকতে দেখা গেছে অনেক কেন্দ্রে।

ষষ্ঠ ধাপের ইউনিয়ন নির্বাচনে ওসমানীনগরের আট ইউনিয়নেই ভোট হয়েছে। এ উপজেলায় মোট ৩০ জন প্রার্থীর মধ্যে ১৭ জনই ছিলেন প্রবাসী। বেশির ইউনিয়নে জয়ী হয়েছেন সেই প্রবাসী প্রার্থীরাই।

উপজেলার সাদিপুর ইউনিয়নে নির্বাচিত হয়েছেন তাজপুর কলেজের সাবেক ভিপি ও যুক্তরাজ্য যুবলীগ নেতা সাহেদ আহমদ মুছা, বুরুঙা ইউনিয়নে নির্বাচিত হয়েছেন প্রবাসী আওয়ামী লীগ নেতা আখলাকুর রহমান, তাজপুর ইউনিয়নে স্থানীয় আওয়ামী লীগ নেতা ও প্রবাসী কমিউনিটি নেতা ঝলক পাল, উমরপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান গোলাম কিবরিয়া, গোয়ালাবাজার ইউনিয়নে প্রবাসী নেতা পীর মজনু মিয়া, উসমানপুর ইউনিয়নে আওয়ামী লীগ নেতা ওয়ালিউল্লাহ বদরুল, পশ্চিম পৈলনপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী গোলাম রব্বানী চৌধুরী সুমন এবং দয়ামীর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী এসটিইউ ফখর উদ্দিন।

বিজ্ঞাপন

গোয়াইনঘাটের আলীরগাও পশ্চিম ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও প্রবাসী নেতা গোলাম কিবরিয়া হেলাল এবং পূর্ব আলীরগাও ইউনিয়নে যুবলীগ নেতা নজরুল ইসলাম বিজয়ী হয়েছেন।

দক্ষিণ সুরমার দুই ইউনিয়নের মধ্যে একটিতেও জয় পায়নি আওয়ামী লীগ। এর মধ্যে সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিবের ইউনিয়নে ‘বিদ্রোহী’ প্রার্থী একরামুল হক জয়লাভ করেছেন। আর তেতলী ইউনিয়নে জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী ওলিউর রহমান ওলি।

কোম্পানীগঞ্জের পশ্চিম ইসলামপুর ইউনিয়নে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী জিয়াদ আলী জয় পেয়েছেন। আর বিশ্বনাথের খাজারি ইউনিয়নে জয় পেয়েছেন সৌদি প্রবাসী আওয়ামী লীগ নেতা আরশ আলী হিরন। লামাকাজি ইউনিয়নে নৌকার প্রার্থী ফয়সল আহমদ জয় পেয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন