বিজ্ঞাপন

আরিফুলের দারুণ শতকের দিনে ফের হারল বাংলাদেশ

February 1, 2022 | 9:46 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

গ্রুপ পর্বে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে হেরে শুরু। পরে কোয়ার্টার ফাইনালে ভারত অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষেও হেরে আগেই যুব বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। আজ পঞ্চম স্থান প্লে-অফ সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে হেরে গেল টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ।

বিজ্ঞাপন

আগে ব্যাটিং করে ১৭৫ রান তোলে বাংলাদেশ। অন্যদের ব্যাটিং ব্যর্থতার দিনে আরিফুল ইসলাম একাই করেন ১০০ রান। পরে ২১ বল হাতে রেখে ৬ উইকেটের জয় নিশ্চিত করেছে পাকিস্তান। পুরো টুর্নামেন্টের মতো পাকিস্তান ম্যাচেও ব্যাটিংটাই ডুবালো বাংলাদেশকে।

সোমবার (৩১ জানুয়ারি) অ্যান্টিগার কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে ২৩ রানে তিন উইকেট হারিয়ে শুরুতেই বিপদে পড়ে বাংলাদেশ। সেখান থেকে দলকে টানার চেষ্টা করে গেছেন আরিফুল। বলার মতো সঙ্গ পেয়েছেন কেবল ইফতিখার হোসেন ও মেহেরব হাসানের কাছ থেকে।

যদিও ইফতিখার ৫৮ বল খেলে ৩টি চারের সাহায্যে করেছেন ২৫ রান। আর মেহেরব ৩৪ বলে ১টি চারে করেছেন ১৪ রান। বাংলাদেশের ইনিংসে এছাড়া দুই অঙ্কের কোটা পেরুতে পারেনি আর কেউ। শেষ পর্যন্ত ৪৯.২ ওভারে ১৭৫ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। সেঞ্চুরি পূর্ণ করার পরের বলেই ফিরে যাওয়া আরিফুল ১১৯ বল খেলে চার মেরেছেন ৫টি, ছক্কা ৪টি।

বিজ্ঞাপন

পাকিস্তানের হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন আওয়াইচ আলি ও মেহরান মুমতাজ।

পরে জবাব দিতে নেমে প্রথম উইকেটেই ৭৬ রান তুলে ম্যাচটা এক তরফা বানিয়ে ফেলে পাকিস্তানের দুই ওপেনার হাসিবুল্লাহ খান ও মোহাম্মদ শাহজাদ। দ্বিতীয় উইকেটে ইরফান খানের সঙ্গে আরও ৬৬ রান যোগ করে দলকে জয়ের কাছাকাছি নিয়েছেন হাসিবুল্লাহ।

শেষ দিকে দ্রুত তিন উইকেট হারানো পাকিস্তান শেষ পর্যন্ত ৪৬.৩ ওভারে চার উইকেট হারিয়ে জয়ের জন্য ১৭৬ রান তোলে। হাসিবুল্লাহ ১০৭ বল খেলে ৪টি করে চার-ছয়ে ৭৯ রান করেন। বাংলাদেশ অধিনায়ক রাকিবুল হাসান ১০ ওভারে ২৮ রান খরচায় নিয়েছেন দুই উইকেট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন