বিজ্ঞাপন

ইংল্যান্ডকে হারিয়ে পঞ্চমবারের মতো অনূর্ধ্ব-১৯’র শিরোপা ভারতের

February 6, 2022 | 11:04 am

স্পোর্টস ডেস্ক

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে ৪ উইকেটে হারিয়ে পঞ্চমবারের মতো শিরোপা উঁচিয়ে ধরেছে ভারত। যুবা বিশ্বকাপ শুরু হতে না হতেই ভারত দলে আঘাত হেনেছিল করোনা মহামারি। তবে সেই আঘাতকে পরাজিত করে সর্বোচ্চ পঞ্চমবারের মতো যুবা বিশ্বকাপের শিরোপা জিতল ভারত অনূর্ধ্ব-১৯ দল।

বিজ্ঞাপন

অ্যান্টিগায় প্রথমে ব্যাট করতে নেমে ১৮৯ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। তবে ১৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নামলেও ভারতকে সহজে ম্যাচ জিততে দেয়নি ইংলিশ যুবারা।সাইক রশিদ ও নিশান্ত সিন্ধুর দুটি অর্ধশতক এবং শেষ দিকে রাজ বাওয়ার ৩৫ রানের ইনিংসে ভর করে ১৪ বল হাতে রেখে ম্যাচটি ভারত জিতেছে ৪ উইকেটে।

অলরাউন্ড নৈপুণ‍্যে তাদের জয়ে সবচেয়ে বড় অবদান রাজ বাওয়ার। ৩১ রানে ৫ উইকেট নেওয়ার পর ৩৫ রানের ইনিংসে জেতেন ফাইনালের সেরা খেলোয়াড়ের পুরস্কার। বাওয়া ও রবি কুমারের ছোবলে ৯১ রানে ৭ উইকেট হারিয়ে একশর আশেপাশে গুটিয়ে যাওয়ার শঙ্কায় ছিল ইংল‍্যান্ড। সেখান থেকে দলটি ১৮৯ পর্যন্ত যায় জেমস রুর ৯৫ রানের দায়িত্বশীল ইনিংস ও স‍্যালেসের সঙ্গে তার ৯৩ রানের দারুণ জুটির সুবাদে।

আগে থেকেই ভবিষ্যতের তারকাদের লড়াইয়ের এই মঞ্চে সফলতম দল তারা। পঞ্চম এই শিরোপায় তারা ব‍্যবধান বাড়াল তিনবারের চ‍্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সঙ্গে।

বিজ্ঞাপন

ম্যাচ শেষে ভারতের অধিনায়ক ধুল বলেন, ‘ভারতের জন্য গর্বের মুহূর্ত। টুর্নামেন্টের শুরুতে সঠিক সমন্বয় খুঁজে পাওয়াটা কঠিন ছিল আমাদের জন্য। তবে সময় যত গড়িয়েছে, আমরা একটি পরিবারে রূপ নিয়েছি। দলের আবহ ছিল অসাধারণ।’

সংক্ষিপ্ত স্কোর:

ইংল‍্যান্ড অনূর্ধ্ব-১৯ দল: ৪৪.৫ ওভারে ১৮৯/১০ (টমাস ২৭, বেথেল ২, প্রেস্ট ০, রু ৯৫, লাক্সটন ৪, বেল ০, রেহান ১০, হর্টন ১০, স‍্যালেস ৩৪*, এস্পিনওয়াল ০, বয়ডেন ১; হাঙ্গারগেকার ৭-১-৩৬-০, রবি ৯-১-৩৪-৪, বাওয়া ৯.৫-১-৩১-৫, সিন্ধু ৬-১-১৯-০, অস্তওয়াল ৬-০-৩১-০, তাম্বে ৫-০-২৯-১, রঘুভানশি ২-০-৮-০)

বিজ্ঞাপন

ভারত অনূর্ধ্ব-১৯ দল: ৪৭.৪ ওভারে ১৯৫/৬ (রঘুভানশি ০, হারনুর ২১, রশিদ ৫০, ধুল ১৭, সিন্ধু ৫০, বাওয়া ৩৫, তাম্বে ১, বানা ১৩*; বয়ডেন ৭-১-২৪-২, স‍্যালেস ৭.৪-০-৫১-২, প্রেস্ট ১০-১-২৯-০, রেহান ১০-২-৩২-০, এস্পিনওয়াল ৯-০-৪২-২, বেথেল ৪-০-১৭-০ )

ফল: ভারত অনূর্ধ্ব-১৯ দল ৪ উইকেটে জয়ী

ম‍্যান অব দা ম‍্যাচ: রাজ বাওয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন