বিজ্ঞাপন

প্রসূতি ওয়ার্ডের টয়লেট থেকে নবজাতকের মরদেহ উদ্ধার

February 6, 2022 | 5:43 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কুড়িগ্রাম: কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের প্রসূতি ওয়ার্ডের টয়লেট থেকে অজ্ঞাত নবজাতকের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (৬ ফেব্রুয়ারি) সকালে হাসপাতালের ক্লিনার মজিরন খাতুন প্রসূতি ওয়ার্ডের পাশের ওয়াশরুমের টয়লেট পরিস্কার করতে গেলে টয়লটে এক নবজাতকের মরদেহ দেখতে পান। পরে কর্তৃপক্ষকে খবর দেওয়া হলে সেখানে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. শহীদুল্লাহ লিংকনসহ অন্য কর্মকর্তারা ছুটে আসেন। এরপর কুড়িগ্রাম সদর থানাকে বিষয়টি অবগত করা হয়।

পরে পুলিশের উপস্থিতিতে হাসপাতালের ক্লিনার নুরনবী টয়লেট থেকে নবজাতকের মরদেহটি উদ্ধার করে। পরে লাশটি হিমঘরে রাখা হয়।

বিজ্ঞাপন

কুড়িগ্রাম সদর থানার উপপরিদর্শক (এসআই) জাহিদ জানান, অভিযোগ পাওয়ার পর হাসপাতালের টয়লেট থেকে মৃত শিশুটিকে উদ্ধারের ব্যবস্থা করা হয়। উদ্ধারের পর আপাতত মরদেহ হিমঘরে রাখা হয়েছে।

নবজাতকের মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. শহীদুল্লাহ লিংকন জানান, নবজাতকটি সদ্য প্রসূত ও বেওয়ারিশ। শনিবার দিবাগত রাতের কোন একসময় শিশুটিকে ফেলে রাখা হতে পারে। আমরা পুলিশকে এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেছি। তারা বিষয়টি তদন্ত করবেন।

বিজ্ঞাপন

কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহরিয়ার জানান, নবজাতকটি ছিল অপরিণত, বয়স ৭ থেকে ৮ মাস হবে। জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়কের মাধ্যমে একটি সাধারণ ডায়রি করা হয়েছে। পুলিশ বিষয়টি তদন্ত করছে। ময়নাতদন্ত শেষে বেওয়ারিশ লাশ হিসেবে নবজাতককে দাফন করা হবে।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন