বিজ্ঞাপন

পাঁচবিবির আওলাই ইউপি নির্বাচন স্থগিত

February 7, 2022 | 12:17 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

জয়পুরহাট: উচ্চ আদালতের আদেশে জেলার পাঁচবিবি উপজেলার আওলাই ইউপি নির্বাচন স্থগিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

বিজ্ঞাপন

এদিকে, সপ্তম ধাপে পাঁচবিবির আওলাই এবং কুসুম্বা ইউনিয়নে সোমবার (৭ ফেব্রুয়ারি) নির্বাচন অনুষ্ঠানের সব প্রস্তুতি নেওয়া হয়। আওলাই ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ইব্রাহিম হোসাইনের প্রার্থীতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা করেন বিদ্রোহী প্রার্থী একরামুল হক চৌধুরী। আদালত ইব্রাহিম হোসাইনের প্রার্থীতা বাতিল করেন। পরে আপিলের প্রেক্ষিতে ৩ ফেব্রুয়ারি চেম্বার জজ আদালতও ইব্রাহিম হোসাইনের বিরুদ্ধে ‘নো অর্ডার’ আদেশ দেন।

পরবর্তীতে, ইব্রাহিম হোসাইন আপিলের জন্য রিট করলে ৬ ফেব্রুয়ারি আপিল বিভাগ হাইকোর্টের আগের সব আদেশ স্থগিত করে ১৩ ফেব্রুয়ারি শুনানির আদেশ দেন। আপিল বিভাগের আদেশ প্রতিপালনার্থে নির্বাচন কমিশন নির্বাচন স্থগিত করার সিদ্ধান্ত নেয়।

বিজ্ঞাপন

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার শহিদুল ইসলাম সকালে নির্বাচন স্থগিত সংক্রান্ত নির্বাচন কমিশনের চিঠির সত্যতা নিশ্চিত করে বলেন, আওলাই ইউনিয়নের নির্বাচন স্থগিত হলেও কুসুম্বা ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনের প্রস্তুতি হিসেবে আওলাই ইউনিয়নে সরবরাহ করা নির্বাচনি সরঞ্জামাদি ফেরত দেওয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন