বিজ্ঞাপন

বল টেম্পারিংয়ের শাস্তি পেলেন রবি বোপারা

February 9, 2022 | 2:48 pm

স্পোর্টস ডেস্ক

সোমবার (৭ ফেব্রুয়ারি) সিলেট  আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২২তম ম্যাচে খুলনা টাইগার্সের মুখোমুখি হয় সিলেট সানরাইজার্স। মাঠে খেলা গড়ানোর পরেই বিতর্কের শুরু। সিলেটের হয়ে বল করতে এসে বল টেম্পারিং করেন রবি বোপারা। তাৎক্ষণিক শাস্তি স্বরূপ খুলনাকে পাঁচ রান অতিরিক্ত দেন আম্পায়াররা। এবার বিপিএলের টেকনিক্যাল কমিটি শাস্তি আরোপ করেছেন বোপারার ওপর।

বিজ্ঞাপন

বুধবার (৯ ফেব্রুয়ারি) সংবাদ বিজ্ঞপ্তিতে বিপিএল কর্তৃপক্ষ জানায় বোপারার শাস্তির ব্যাপারটি নিশ্চিত করে।

বিপিএলে বল টেম্পারিং

ম্যাচ রেফারি দেবব্রত পাল বোপারাকে তিন ম্যাচের নিষেধাজ্ঞার সুপারিশ করেছিলেন। তবে সেই শাস্তির আপিলের শুনানি দিয়েছেন টেকনিক্যাল কমিটির প্রধান রকিবুল হাসান। তিনি তিন ম্যাচের নিষেধাজ্ঞা তুলে নিয়ে বোপারাকে তার ম্যাচ ফী’র ৭৫ শতাংশ জরিমানা করেছেন। এবং সেই সঙ্গে তার নামের পাশে তিনটি ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে। রেকর্ডে চার ডিমেরিট পয়েন্ট যোগ হলে এক ম্যাচের নিষেধাজ্ঞা পাবেন তিনি।

সিলেটের ইনিংসের নবম ওভারে বোলিং করতে এসে বল টেম্পারিং করেন তিনি। টিভি পর্দায় স্পষ্ট ধরা পড়ে নখ দিয়ে বল খুঁটছেন তিনি। বিষয়টি দৃষ্টি এড়ায়নি আম্পায়ারদেরও। ওভারের তৃতীয় ডেলিভারির পর বল পরখ করে দেখে বিষয়টি ধরতে পারেন তারা। পরে বল পরিবর্তন করা হয়েছে। শাস্তি হিসেবে প্রতিপক্ষ খুলনার স্কোরে ৫ রান যোগও করা হয়েছে। পরে পরিবর্তিত বল নিয়ে বোলিং করেছেন বোপারা।

বিজ্ঞাপন

বিপিএলে অতীতে বল টেম্পারিং করে শাস্তি পাওয়ার মতো ঘটনা ঘটেনি। বিপিএলে রবি বোপারা পরিচিত মুখ। ২০১৩ আসর থেকে এখন পর্যন্ত ৬৬ ম্যাচ খেলেছেন তিনি। বিদেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি বিপিএল ম্যাচ খেলা ক্রিকেটার তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন