বিজ্ঞাপন

যৌতুকের ভুয়া মামলার বাদিনীর বিরুদ্ধে মামলা

February 9, 2022 | 5:48 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: যৌতুক চেয়ে নির্যাতনের ভুয়া মামলার বাদিনীসহ ৫ জনের বিরুদ্ধে পাল্টা জাল-জালিয়াতির মামলা করেছেন এক যুবক।

বিজ্ঞাপন

বুধবার (৯ ফেব্রুয়ারি) ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ঢাকা জেলার তুরাগ থানাধীন দক্ষিণ রাজবাড়ীর বাসিন্দা আবুল কাশেমের ছেলে মো. শাহজাহান মিয়া এ মামলাটি দায়ের করেন।

ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বাদীর জবানবন্দি শেষে সিআইডি পুলিশকে অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলার আসামির নাম মোছা. রোকসানা বেগম (৩০), মো. ইয়াকুব আলী মন্সি (নিকাহ রেজিস্ট্রার), সাক্ষী মো. জাফর উল্লাহ, আবেদ হোসেন ও মো. জহির। এদের মধ্যে ১ নং আসামি ঢাকা জেলার নবাবগঞ্জ থানার মোহনপুর গামের মৃত ইউফুস মোল্লার মেয়ে।

বিজ্ঞাপন

মামলার বাদী পক্ষে আইনজীবী ফারুক আহমেদ মামলা ও আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগে বলা হয়, বাদীর ঢাকার উত্তরায় ইলেক্ট্রনিক্স ও টিভি, ফ্রিজের ব্যবসা রয়েছে ও তিনি নিজ এলাকায় সামাজিকভাবে প্রতিষ্ঠিত। বাদী ২০১৯ সালের ২৯ নভেম্বর সাদিয়া সুলতানা রিয়াকে বিবাহ করিয়া ঘর-সংসার করে আসছেন। বাদী ১ নং আসামি রোকসানা বেগমকে চেনেন না। তিনি বাদীকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য অন্যায়ভাবে লাভবান হওয়ার আশায় মামলায় অপর আসামিদের প্রত্যক্ষ সহযোগিতায় ২০১২ সালের ১৪ মে বাদীকে তার স্বামী হিসেবে উল্লেখ করে মিথ্যা ও ভুয়া, জাল, তথা কথিত কাবিননামা দলিল তৈরি করেন।

এরপর বাদীর বিরুদ্ধে যৌতুক নিরোধ আইনের ৩ ধারায় ঢাকার নবাবগঞ্জ আমলী আদালতে ২০২০ সালের সেপ্টেম্বর সালে একটি মিথ্যা মামলা দায়ের করেন। মামলা দায়ের পর আসামিকে গ্রেফতার করে হয়রানি করা হয়েছে বলে বাদীর আইনজীবী জানান।

বিজ্ঞাপন

তবে মামলার পর বাদিনী আর কোনো দিন আদালতে হাজির না হওয়ায় গত বছর ১৬ মার্চ মামলাটি খারিজ করে দেন ।

সারাবাংলা/এআই/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন